ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
রাজবাড়ী সদরের বানীবহ ও পাংশার মৌরাট ইউপির সাধারণ সদস্য পদের উপ-নির্বাচন ৭ই ডিসেম্বর
  • সুশীল দাস
  • ২০২০-১১-০৫ ১৩:৪৩:৩৪

নির্বাচিতদের মৃত্যুতে শূন্য হওয়া রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউনিয়ন পরিষদের ৭নং ও পাংশা উপজেলার মৌরাট ইউনিয়ন পরিষদের ৫নং সাধারণ ওয়ার্ডের সদস্য পদের উপ-নির্বাচন আগামী ৭ই ডিসেম্বর অনুষ্ঠিত হবে। 

  এ ব্যাপারে উপ-নির্বাচন ২টির রিটার্নিং অফিসার (রাজবাড়ী সদর ও পাংশা উপজেলা নির্বাচন অফিসার) কর্তৃক গতকাল ৫ই নভেম্বর সর্বসাধারণের অবগতির জন্য উপ-নির্বাচনের সময়সূচী নির্ধারণ পূর্বক গণ-বিজ্ঞপ্তি জারী করা হয়েছে। 

  গণ-বিজ্ঞপ্তি অনুযায়ী, উক্ত উপ-নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীরা আগামী ১০ই নভেম্বর পর্যন্ত রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল(ছুটির দিনসহ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত) করতে পারবেন, ১১ই নভেম্বর রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাই করা হবে এবং ১৭ই নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র দাখিলকারীরা চাইলে প্রার্থীতা প্রত্যাহার করে নিতে পারবেন। এরপর প্রতীক বরাদ্দ শেষে ৭ই ডিসেম্বর উপ-নির্বাচন ২টির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

  জেলা নির্বাচন অফিসার মোঃ মাসুদুর রহমান জানান, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) বিধিমালা, ২০১০ এর বিধি ৫(১) অনুযায়ী উপ-নির্বাচন ২টির কার্যক্রম সম্পন্ন করার জন্য রিটার্নিং অফিসারদ্বয়কে (রাজবাড়ী সদর ও পাংশা উপজেলা নির্বাচন অফিসার) প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। 

 

(প্রকাশিত সংবাদের আংশিক সংশোধনী

গতকাল ৫ই নভেম্বর-২০২০ তারিখে দৈনিক মাতৃকণ্ঠের প্রথম পাতায় ‘নির্বাচন কমিশনের তফসিল ঘোষণা॥আগামী ১০ই ডিসেম্বর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে’ শিরোনামে প্রকাশিত সংবাদে ওই দিন রাজবাড়ী জেলার ৪২টি ইউনিয়ন পরিষদের নির্বাচনও অনুষ্ঠিত হবে বলে উল্লেখ করা হয়- যাতে কিছু তথ্যগত বিভ্রাট ছিল। প্রকৃত বিষয় হচ্ছে, গত ৩রা নভেম্বর নির্বাচন কমিশন থেকে রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার বরাবর যে পত্র প্রেরণ করা হয় তাতে “ইউনিয়ন পরিষদের সাধারণ/উপনির্বাচন অনুষ্ঠান সংক্রান্ত” উল্লেখ ছিল। ওই পত্রে আগামী ১০ই ডিসেম্বর থেকে ইউনিয়ন পরিষদসমূহের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে মর্মে উল্লেখ রয়েছে। কিন্তু উক্ত পত্রে ‘মেয়াদোত্তীর্ণ’ কথাটি উল্লেখ না থাকায় পত্রিকায় প্রকাশিত সংবাদে ভুলক্রমে জেলার ৪২টি ইউনিয়ন পরিষদের নির্বাচনও অনুষ্ঠিত হবে মর্মে প্রকাশিত হয়। প্রকৃত পক্ষে গতকাল ৫ই নভেম্বর প্রকাশিত পত্রিকার সংবাদে জেলার ২টি যথাক্রমে রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড এবং পাংশা উপজেলার মৌরাট ইউনিয়ন পরিষদের ৫নং সাধারণ ওয়ার্ডের সদস্য পদের উপ-নির্বাচন আগামী ৭ই ডিসেম্বর অনুষ্ঠিত হবে মর্মে পড়তে হবে। প্রকাশিত সংবাদে তথ্য বিভ্রাটে আমরা দুঃখিত   -বার্তা সম্পাদক। )

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ