ঢাকা শুক্রবার, মে ১০, ২০২৪
দৌলতদিয়া পতিতাপল্লীর সুবিধা বঞ্চিত দুই শিশুর সুন্নতে খাৎনা করলো এনজিও পায়াক্ট
  • হেলাল মাহমুদ
  • ২০২০-১১-১৩ ১৩:১৭:৩২
গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পতিতাপল্লীর সুবিধা বঞ্চিত ২টি শিশুর সুন্নতে খাৎনা অনুষ্ঠানের আয়োজন করে ‘পায়াক্ট’ নামের একটি এনজিও -মাতৃকণ্ঠ।

 রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পতিতাপল্লীর সুবিধা বঞ্চিত ২টি শিশুর সুন্নতে খাৎনা অনুষ্ঠানের আয়োজন করে পতিতাপল্লীতে কর্মরত ‘পায়াক্ট’ নামের একটি এনজিও। 

  গত ১০ই নভেম্বর দুপুরে এনজিওটির কার্যালয়ে মোঃ মিরাজ(৬) ও রাব্বী মোল্লা(৮) নামে ওই দুই শিশুর সুন্নতে খাৎনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। দু’জনই পতিতাপল্লী সংলগ্ন পায়াক্টের পরিচালিত সেফ হোমের বাসিন্দা এবং কেকেএস শিশু সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণীর শিক্ষার্থী। ওদের মধ্যে মিরাজের বাবা-মা বলতে কেউ নেই। রাব্বীর মা-বাবা থেকেও নেই। তাই সংস্থাটির পক্ষ থেকে তাদের খাৎনা করানোর পর অনুষ্ঠানের আয়োজন করা হয়। মেহমানদের জন্য খাবারের ব্যবস্থা করা হয় বিরানী ও মিষ্টান্নের। 

  অনুষ্ঠানের উদ্যোক্তা পায়াক্টের ক্যাপাসিটি বিল্ডিং প্রজেক্টের (সেফ হোম) ইনচার্জ শেখ রাজীব জানান, বর্তমানে তাদের পরিচালিত সেফ হোমে পতিতাপল্লীর সুবিধা বঞ্চিত ১৩ জন শিশু রয়েছে, তাদের মধ্যে ১০ জনেরই বাবা-মা বলতে কেউ নেই। ২বছর আগে মিরাজের বড় ভাই মেহেদী হাসান পার্শ্ববর্তী এনজিও মুক্তি মহিলা সমিতির ডে-কেয়ার সেন্টারে মিরাজকে রেখে যায়। এরপর থেকে মেহেদীর আর খোঁজ পাওয়া যায়নি। সেখান থেকে দেড় বছর আগে মিরাজকে তাদের সেফ হোমে নিয়ে আসা হয়। রাব্বীরও প্রায় একই অবস্থা। মা-বাবার মধ্যে সম্পর্ক না থাকায় সেও গত প্রায় ৪ বছর ধরে তাদের সেফ হোমে থাকে। দু’জনেরই খাৎনার বয়স হওয়ায় তিনি ও পায়াক্টের ব্যবস্থাপক মজিবর রহমান জুয়েল মিলে ধর্মীয় রীতি অনুযায়ী তাদের খাৎনা করানোর পর অনুষ্ঠানের আয়োজন করেন। এতে তাদের প্রায় ৪০ হাজার টাকা ব্যয় হলেও শিশু ২টির মুখে হাসি ফোটাতে পেরে তারা খুশি হয়েছেন। 

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ