ঢাকা বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে নতুন আরো ৩জনের মনোনয়ন দাখিল॥মোট প্রার্থী-৫জন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১১-১৫ ১৩:৩৯:২১

বন্যা ও প্রতিদ্বন্দ্বি ১জন প্রার্থীর মৃত্যুতে ২দফা স্থগিত হওয়ার পর আগামী ১০ই ডিসেম্বর রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনের দিন ধার্য্য করেছে নির্বাচন কমিশন (ইসি)। 
  এ ব্যাপারে রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার মোঃ মাসুদুর রহমান কর্তৃক গত ৪ঠা নভেম্বর গণ-বিজ্ঞপ্তি জারী করা হয়। 
   গণ-বিজ্ঞপ্তি অনুযায়ী গতকাল ১৫ই নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত নতুন করে আরও ৩জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন ঃ প্রয়াত উপজেলা চেয়ারম্যান(যার মৃত্যুতে শূন্য হয়) এবিএম নূরুল ইসলামের পুত্র ডাঃ আরিফুজ্জামান, গোয়ালন্দ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সাবেক(অব্যাহতিপ্রাপ্ত) সভাপতি গোলাম মাহবুবুর রাব্বানী এবং ছোট ভাকলা ইউনিয়নের চর বালিয়াকান্দি গ্রামের বাসিন্দা(জাতীয় পার্টির সমর্থক হিসেবে পরিচিত) সুলতান উদ্দিন। এর ফলে পূর্বের ২জন বৈধ প্রার্থী (আওয়ামী লীগের মনোনীত উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও শিল্পপতি মোস্তফা মুন্সী এবং বিএনপির মনোনীত মাহব আলম শাহীন)সহ মোট প্রার্থীর সংখ্যা দাঁড়ালো ৫ জনে। 
  নির্বাচনের রিটার্নিং অফিসার ও রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার মোঃ মাসুদুর রহমান জানান, আগামী ১৭ই নভেম্বর দাখিলকৃত মনোনয়নপত্রগুলোর বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে। আগামী ২৩শে নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে এবং ২৪শে অক্টোবর প্রতীক বরাদ্দ দেয়া হবে। নির্বাচন কমিশন(ইসি) কর্তৃক নিয়োগকৃত রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম এই উপ-নির্বাচনের আপীল কর্তৃপক্ষ হিসেবে দায়িত্ব পালন করবেন। 
  উল্লেখ্য, গোয়ালন্দ উপজেলা পরিষদের বিগত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান এবিএম নূরুল ইসলামের মৃত্যুর পর প্রথম দফায় উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করার পর বন্যার কারণে তা স্থগিত করা হয়। দ্বিতীয় দফায় গত ১০ই অক্টোবর নির্বাচনের কয়েকদিন পূর্বে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নূরুল ইসলাম মন্ডল ওরফে নূরু মন্ডলের মৃত্যুতে আবারও উপ-নির্বাচন স্থগিত হয়ে যায়। তবে স্থগিত হলেও আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত দুই প্রার্থীর মনোনয়নপত্র বহাল থাকে। সে জন্য তাদেরকে আর নতুন করে মনোনয়নপত্র দাখিল করতে হয়নি।  

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ