ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ীর রামপুরে আন্তর্জাতিক মানসম্পন্ন ফুটওয়ার ফ্যাক্টরী স্থাপনের কার্যক্রম শুরু
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২০-১১-২৩ ১৩:৫০:৪৮
রাজবাড়ী সদর উপজেলার রামপুরে গতকাল ২৩শে নভেম্বর বিকালে নির্মাণাধীন এসইবিএল ফুটওয়্যার লিমিটেড ফ্যাক্টরী চত্বরে এলাকাবাসীর সাথে মতবিনিময় অনুষ্ঠানে চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ডি এম মজিবর রহমান বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাবপুর ইউনিয়নের রামপুর গ্রামে ঝঊইখ ঋঙঙঞডঊঅজ খঞউ (এসইবিএল ফুটওয়্যার লিমিটেড) নামক একটি আন্তর্জাতিক মানসম্পন্ন সিনথেটিক সু তৈরীর ফ্যাক্টরী স্থাপনের কার্যক্রম শুরু হয়েছে।

  রাজবাড়ী- দৌলতদিয়া মহাসড়কের গোয়ালন্দ মোড়ের পাশে রামপুর গ্রামে ৭ একর জমির উপর ১৩৮ কোটি টাকা ব্যয়ে আন্তর্জাতিক মানসম্পন্ন এই সিনথেটিক সু ফ্যাক্টরীটি নির্মাণ করছেন রাজবাড়ীর কৃতি সন্তান প্রকৌশলী ডি এম মজিবর রহমান। 

  এ উপলক্ষে গতকাল ২৩শে নভেম্বর বিকালে রামপুরে নির্মাণাধীন এসইবিএল ফুটওয়্যার লিমিটেড ফ্যাক্টরী চত্বরে এলাকাবাসীর সাথে মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

  মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসইবিএল ফুটওয়্যার লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ডি এম মজিবর রহমান বক্তব্য রাখেন।

  শহীদওহাবপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা পরিষদের সদস্য নূর মোহাম্মদ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোঃ মফিজুর রহমান, প্রকৌশলী দেওয়ান সেকেন্দার আলী, শহীদওহাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তোরাপ আলী মন্ডল, সুলতানপুর ইউপির চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক, দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক ও রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ফজলুল হক, শহীদওহাবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ শাহিন খান, স্থানীয় বাসিন্দা নাজমুল, ধুলদীর করম আলী ও মোহাম্মদ আলী প্রমুখ বক্তব্য রাখেন।

  মতবিনিময় সভায় এসইবিএল ফুটওয়্যার লিমিটেডের চেয়ারম্যান শিল্পপতি দেওয়ান মোঃ মজিবর রহমান বলেন, রাজবাড়ী জেলার সন্তান হিসেবে আমার নৈতিক দায়িত্ব অনুন্নত জেলার বেকার সমস্যা দূরীকরণ ও জেলার উন্নয়নসহ দেশের উন্নয়নে কাজ করা। আর সেই দায়িত্ববোধ থেকে আমি রামপুরে এসইবিএল ফুটওয়্যার লিমিটেড নামে আন্তর্জাতিক মানসম্পন্ন সিনথেটিক সু প্রতিষ্ঠান প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করেছি। ইতিমধ্যে সরকারের বিনিয়োগ বোর্ড থেকে আমাকে এই ফ্যাক্টরী স্থাপনের অনুমতি প্রদান করায় কাজ শুরু হয়েছে। এই ফ্যাক্টরী চালু হলে এ এলাকার ১১০০ জনের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। যাদের ৬০ ভাগ নারী। শ্রমিক নিয়োগের পূর্বে প্রতি ব্যাচে ১৫০ জন করে এডিবির সার্বিক সহযোগিতায় প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণ শেষে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

  তিনি বলেন, এসইবিএল ফুটওয়্যার ফ্যাক্টরীটি আমাদের এলাকার উন্নয়নের শেষ কথা সেটা নয়। এ অঞ্চলের উন্নয়ন এবং মানুষের ভাগ্যোন্নয়নের জন্য সরকারী ও বেসরকারী উদ্যোগে একটি রপ্তানী প্রক্রিয়াকরণ অঞ্চল(ইপিজেড) প্রতিষ্ঠা করা জরুরী। এ জন্য সরকার ও শিল্প উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে।

  প্রকৌশলী ডি এম মজিবর রহমান আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন প্রথম পদ্মা সেতু শেষ হলে দ্বিতীয় পদ্মা সেতুর কাজ শুরু হবে। দ্বিতীয় সেতু হলে শহীদওহাবপুর ইউনিয়নের গোয়ালন্দ মোড় হবে রপ্তানী প্রক্রিয়াকরণ অঞ্চল(ইপিজেড) প্রতিষ্ঠার একটি আদর্শ স্থান। আর এই ইপিজেড প্রতিষ্ঠার জন্য একশ’ একর জমির প্রয়োজন হবে। সেই ধারণা থেকে সরকারী বা বেসরকারী যে মাধ্যমেই হোক রাজবাড়ীর উন্নয়নে শহীদওহাবপুরে একটি ইপিজেড প্রতিষ্ঠার জন্য স্থানীয় বাসিন্দা ও জমির মালিকদের এগিয়ে আসতে হবে। ইপিজেড হলে যেখানে প্রায় পঞ্চাশ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থানসহ এলাকার মানুষের জীবনযাত্রার মান উন্নত হবে।

  এছাড়াও তিনি বক্তব্যের পূর্বে এসইবিএল ফুটওয়্যার লিমিটেডের সার্বিক কার্যক্রমের একটি ভিডিও প্রদর্শন করেন এবং শহীদওহাবপুরের কোন কোন এলাকা নিয়ে সম্ভ্যাব্য ইপিজেড গড়ে তোলা যায় সেই সম্পর্কে ধারণা প্রদান করেন। সভায় এলাকাবাসীর পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানানো হয়।

  উল্লেখ্য, এসইবিএল ফুটওয়্যার লিমিটেড কারখানা স্থাপনের লক্ষ্যে বর্তমানে সীমানা প্রাচীর নির্মাণ ও ভূমি উন্নয়নের কাজ চলছে। খুব শীঘ্রই কারখানার নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।   

 
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ