ঢাকা শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনের বৈধ ৫ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ
  • মইনুল হক মৃধা
  • ২০২০-১১-২৪ ১৪:৫৩:২৬
গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে বৈধ ৫জন প্রার্থীর মধ্যে গতকাল ২৪শে নভেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে -মাতৃকণ্ঠ।

বন্যা ও একজন প্রার্থীর মৃত্যুতে ২দফা স্থগিত হওয়ার পর আগামী ১০ই ডিসেম্বর অনুষ্ঠিতব্য রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের বৈধ ৫জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। 

  গতকাল ২৪শে নভেম্বর বেলা ১১টায় গোয়ালন্দ উপজেলা পরিষদের হলরুমে আনুষ্ঠানিকভাবে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে এই প্রতীক বরাদ্দ দেয়া হয়। 

  এ সময় উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার মোঃ মাসুদুর রহমান, সহকারী রিটার্নিং অফিসার ও গোয়ালন্দ উপজেলা নির্বাচন অফিসার নিজাম উদ্দিন আহম্মেদ, গোয়ালন্দ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী আসাদ, উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম, সহকারী কমিশনার(ভূমি) মোঃ রফিকুল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, গোয়ালন্দঘাট থানার ভারপ্রাপ্ত ওসি আব্দুল্লাহ আল তায়াবীর এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণ উপস্থিত ছিলেন। 

  দলীয় ২জন প্রার্থীর(আওয়ামী লীগের মনোনীত উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও শিল্পপতি মোস্তফা মুন্সী এবং বিএনপির মনোনীত মাহব আলম শাহীন) মধ্যে ঝামেলা ছাড়াই নৌকা ও ধানের শীষ প্রতীক বরাদ্দ দেয়া সম্ভব হলেও অপর ৩জন স্বতন্ত্র প্রার্থীই একই প্রতীক(ঘোড়া) চাওয়ায় লটারীর মাধ্যমে তাদের মধ্যে প্রয়াত উপজেলা চেয়ারম্যান (যার মৃত্যুতে শূন্য হয়) এবিএম নূরুল ইসলামের পুত্র ডাঃ আরিফুজ্জামানকে ঘোড়া, গোয়ালন্দ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সাবেক(অব্যাহতিপ্রাপ্ত) সভাপতি গোলাম মাহবুবুর রাব্বানীকে আনারস এবং জাতীয় পার্টির সমর্থক হিসেবে পরিচিত সুলতান উদ্দিনকে মোটর সাইকেল প্রতীক বরাদ্দ দেয়া হয়। 

  উল্লেখ্য, গোয়ালন্দ উপজেলা পরিষদের বিগত নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান এবিএম নূরুল ইসলামের মৃত্যুর পর প্রথম দফায় উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করার পর বন্যার কারণে তা স্থগিত করা হয়। দ্বিতীয় দফায় গত ১০ই অক্টোবর নির্বাচনের কয়েকদিন পূর্বে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নূরুল ইসলাম মন্ডল ওরফে নূরু মন্ডলের মৃত্যুতে আবারও উপ-নির্বাচন স্থগিত হয়ে যায়। 

  ১টি পৌরসভা ও ৪টি ইউনিয়ন নিয়ে গঠিত গোয়ালন্দ উপজেলার ৯১ হাজার ৩০৫ জন ভোটার এই উপ-নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন। তাদের মধ্যে ৪৬ হাজার ১৬ জন পুরুষ এবং ৪৫ হাজার ২৮৯ জন নারী ভোটার। ৩৫টি কেন্দ্রের ১৯২টি ভোট কক্ষে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ