ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বালিয়াকান্দির মোড়ে মোড়ে বিক্রি হচ্ছে লেয়ার মুরগীর রঙিন বাচ্চা
  • সোহেল মিয়া/তনু সিকদার সবুজ
  • ২০২০-১২-০৮ ১৩:৩১:১৪
বালিয়াকান্দির বিভিন্ন মোড়ে মোড়ে বিক্রি হচ্ছে নাদুস-নুদুস ছোট ছোট বাহারী রঙের এই মুরগীর বাচ্চা -মাতৃকণ্ঠ।

দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে রং করা মুরগীর বাচ্চা। রাজবাড়ী জেলার বালিয়াকান্দির বিভিন্ন মোড়ে মোড়ে বিক্রি হচ্ছে নাদুস-নুদুস ছোট ছোট বাহারী রঙের এই মুরগীর বাচ্চা।  

  হ্যাচারীতে উৎপাদিত লেয়ার মুরগীর সাদা বাচ্চাগুলোকে সাদা, কালো, হলুদ, টিয়াসহ বিভিন্ন রং করে আকর্ষণীয় করে তোলা হয় বলে জানালেন নরসিংদী থেকে আসা পারভেজ (২৫) নামে একজন বিক্রেতা। 

  তিনি জানান, বাচ্চাগুলোর মৃত্যুর ঝুঁকি অনেক কম বলে লাভও হয় ভালো। বাচ্চাগুলোর খাবারও স্বাভাবিক মুরগীর বাচ্চার মতোই। প্রতিটি বাচ্চার দাম নেওয়া হচ্ছে ২৫-৩০ টাকা করে। বাচ্চাগুলোর গায়ের রং সর্বোচ্চ এক মাস পর্যন্ত থাকে। অধিক বিক্রির জন্যই তারা এই কৌশল অবলম্বন করে থাকেন। বাচ্চাগুলো শিশুদের খুবই পছন্দের। এ জন্য বাচ্চাদের খুশি করতে অনেকেই কিনছেন। তিনি প্রতিদিন গড়ে ৩০০-৪০০টির মতো মুরগীর বাচ্চা বিক্রি করেন। ঢাকা থেকে এগুলো কিনে এনে বিভিন্ন জেলায় ঘুরে ঘুরে বিক্রি করছেন। বাচ্চাগুলোকে ‘বোম্বের ম্যাজিক মুরগীর বাচ্চা’ বলে অভিহিত করেন তিনি। 

  গতকাল ৮ই ডিসেম্বর দুপুরে বালিয়াকান্দির চৌরাস্তার জিরো পয়েন্টে এই মুরগীর রঙিন বাচ্চা বিক্রেতা পারভেজ এ প্রতিবেদকের সাথে কথা বলার ফাঁকে ফাঁকে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করার জন্য মুখে বিভিন্ন চটকদার কথা বলছিলেন। এ সময় তাকে ঘিরে ছিল অনেক কৌতুহলী মানুষ। বিক্রেতা পারভেজ মুরগীর বাচ্চাগুলো কখনো তার প্যান্টের পকেটে, আবার কখনোবা গলার গামছা দিয়ে বেঁধে রাখছিলেন। এসব দেখে অনেক ক্রেতাই আকৃষ্ট হয়ে বাচ্চা কিনে নিয়ে যাচ্ছিলেন। 

  বালিয়াকান্দি উপজেলা সদরের করপাড়ার বাসিন্দা শিখা রাণী সরকার নামে একজন মুরগীর বাচ্চার ক্রেতা বলেন, এ রকম রঙিন মুরগীর বাচ্চা আগে কখনো দেখিনি। সত্যি অদ্ভুত সুন্দর লাগছে বাচ্চাগুলোকে। এগুলো অনেক নাদুস-নুদুসও। যদিও রং করা তারপরও অনেক সুন্দর। আমার ছোট বাবুটার জন্য ৬ রঙের ৬টি বাচ্চা কিনলাম। ও এগুলো পেলে অনেক খুশি হবে।

 
পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ