ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
মহান বিজয় দিবস উপলক্ষে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
  • দিলসাদ বেগম
  • ২০২০-১২-১৫ ১৫:১০:৪০

আজ ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস। এই বিজয় দিবস উদ্যাপিত হচ্ছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্ম শতবার্ষিকীতে যা বাঙালি জাতির এই গৌরবোজ্জ্বল দিনে যোগ করেছে এক অনন্য মাত্রা। আজকের এই দিনটি পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের অস্তিত্ব প্রতিষ্ঠার চিরস্মরণীয় দিন। বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে বাঙালি জাতি দীর্ঘ ন’মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে এই দিনে চূড়ান্ত বিজয় অর্জন করে।

  মহান বিজয় দিবসের এ শুভলগ্নে বিনম্র চিত্তে পরম শ্রদ্ধার সাথে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। স্মরণ করছি সেই সকল শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের, যাঁরা দেশ মাতৃকার জন্য নিজেদের জীবন বাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি সেই সকল শ্রদ্ধেয় মা-বোনদের যাঁদের মূল্যবান সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের এই অম্লান বিজয়। বিশে^র বুকে আমরা পেয়েছি এ স্বাধীন মানচিত্র, আর লাল সবুজ পতাকা। আজকের এই আনন্দঘন দিনে, বিজয়ের সুবর্ণ জয়ন্তিতে, রাজবাড়ী জেলার সকল শহীদ মুক্তিযোদ্ধা এবং বীর মুক্তিযোদ্ধাদের প্রতি জানাচ্ছি বিনম্র শ্রদ্ধা।

  বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। বৈশ্বিক করোনা মহামারির মধ্যেও বাংলাদেশ এগিয়ে চলেছে। সরকারের নির্দেশনামতে স্বাস্থ্য বিধি প্রতিপালন করে আমরা দেশের সার্বিক উন্নয়নে কাজ করে ২০৪১ সালের আগেই বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করছি। আমি আশা করি, রূপকল্প-২০২১ ও ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে সক্ষম হবো। 

  সময় এসেছে মুক্তিযুদ্ধের চেতনা ও স্বপ্ন বাস্তবায়নের জন্য দেশপ্রেমে উজ্জীবিত হয়ে নব উদ্যমে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার। দেশপ্রেমের আদর্শে বলীয়ান হয়ে দলমত ও ধর্ম বর্ণ নির্বিশেষে সকলে ঐক্যবদ্ধ হয়ে একটি সুখী, সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে আমরা এক সাথে কাজ করবো-মহান বিজয় দিবসে এই হোক আমাদের দৃঢ় প্রত্যয়।

দিলসাদ বেগম

জেলা প্রশাসক

রাজবাড়ী।

 
বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
সর্বশেষ সংবাদ