ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় খাদ্য নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
  • মোক্তার হোসেন
  • ২০২১-০১-০৬ ১৩:৫১:২৪
পাংশায় গতকাল বুধবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে খাদ্য নিরাপদতা শীর্ষক সেমিনারে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে গতকাল ৬ই জানুয়ারী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে খাদ্যে ভেজাল ও দূষণ রোধকল্পে মাঠ পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে খাদ্য নিরাপদতা শীর্ষক সেমিনার-২০২১ অনুষ্ঠিত হয়। 

  জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য প্রতিপাদ্যকে সামনে রেখে মুজিববর্ষের কর্মসূচীতে কোভিড-১৯ এর স্বাস্থ্যবিধি অনুসরণ করে এ কর্মসূচীর আয়োজন করা হয়।

  সকাল ১১টায় পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলীর সভাপতিত্বে সেমিনারে উপজেলা ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রতন কুমার ঘোষ ও উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ প্রভাষ চন্দ্র সেন প্রমূখ বক্তব্য রাখেন।

  নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে নিরাপদ খাদ্যের ৫টি ধাপ, রেফ্রিজারেটরে খাদ্য সংরক্ষণের নিয়মাবলী, খাদ্য সংরক্ষণে অবশ্য করণীয়, রান্নার স্থানে পালনীয় বিষয়সমূহ, হোটেল-রেস্টুরেন্ট পরিচালনার নিয়মাবলীসহ বিভিন্ন বিষয়াদি সম্বলিত ভিডিও চিত্র প্রদর্শন করেন রাজবাড়ী জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা রফিকুল ইসলাম।

  সেমিনারে জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ