ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গোয়ালন্দে স্কুলের মাঠে নির্মাণ সামগ্রী ফেলে রাখায় দেড় বছর ধরে শিশুদের খেলাধুলা বন্ধ
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০১-০৯ ১৩:০৫:১৪
গোয়ালন্দ উপজেলার জামতলা উচ্চ বিদ্যালয়ের মাঠে গত দেড় বছর ধরে নির্মাণ সামগ্রী ফেলে রেখেছে ঠিকাদাররা। এতে ওই এলাকার শিশুরা খেলাধুলার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার জামতলা উচ্চ বিদ্যালয়ের মাঠে গত দেড় বছর ধরে নির্মাণ সামগ্রী ফেলে রেখেছে ঠিকাদাররা। 

  এর ফলে ওই এলাকার শিশুরা খেলাধুলার সুযোগ থেকে বঞ্চিত হচ্ছে। এ বিষয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ ঠিকাদারদের তাগিদ দিলেও তারা তাতে কোন কর্ণপাত করছে না।

  এদিকে করোনাকালীন দীর্ঘ সময় বিদ্যালয় বন্ধ থাকার পর আগামী ১৬ই জানুয়ারী থেকে বিদ্যালয় পুনরায় খোলার সম্ভাবনা রয়েছে। এ অবস্থায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের খেলাধুলাসহ নিয়মিত অধিবেশন ও অন্যান্য কার্যক্রম পরিচালনা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছে স্কুল কর্তৃপক্ষ। 

  এ বিষয়ে জামতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সেলিম মিয়া জানান, বিদ্যালয়ের ৪তলা বিশিষ্ট ভবন নির্মাণের জন্য এক বছরের অধিক সময় ধরে নির্মাণ সামগ্রী রেখে বিদ্যালয়ের মাঠ ব্যবহার করছেন ঠিকাদার। সম্প্রতি বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। কিন্তু বিগত প্রায় তিন মাস ধরে পাশের গোয়ালন্দ-ফরিদপুর আঞ্চলিক সড়ক নির্মাণের জন্য আরেক ঠিকাদার বিভিন্ন ধরনের নির্মাণ সামগ্রী ফেলে রেখেছেন স্কুলের মাঠ জুড়ে। আগামী ১৬ই জানুয়ারী থেকে বিদ্যালয় খোলার সম্ভাবনা রয়েছে। এ অবস্থায় ঠিকাদারকে বার বার তাগিদ দেয়া হলেও সে নির্মাণ সামগ্রী অন্যত্র সরানো উদ্যোগ নিচ্ছে না। 

  স্থানীয় যুবক ওয়াসিম, সাদ্দাম, রুবেল, রায়হান, শাহাদতসহ অনেকেই বলেন, জামতলা উচ্চ বিদ্যালয়ের মাঠটিই এলাকার শিশুদের খেলাধুলার একমাত্র জায়গা। শিশুরা খেলাধুলার পাশাপাপশি সারা বছরই এই মাঠে ক্রিকেট-ফুটবলসহ নানা খেলাধুলা চলে। প্রতি শীত-গ্রীষ্মে একাধিক জমজমাট টুর্নামেন্ট চলে। কিন্তু মাঠটি প্রায় দেড় বছর ধরে ঠিকাদারদের কাজের জন্য আটকে থাকায় সকল ধরনের খেলাধুলা বন্ধ রয়েছে। আমারা দ্রুত এর প্রতিকার চাই।

  গোয়ালন্দ উপজেলা প্রকৌশলী মোঃ বজলুল রহমান জানান, গোয়ালন্দ-ফরিদপুর সড়ক সংস্কার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার দেখে আমি ঠিকাদারকে কাজ বন্ধ রাখতে বলেছি। ভালো মানের সামগ্রী দিয়ে কাজ শুরু করা হবে। কাজ শেষ না হওয়ায় বিদ্যালয়ের মাঠের খেলাধুলা বন্ধ থাকাসহ স্থানীয় জনগণের কিছু সমস্যা হচ্ছে। আমি বিষয়টি ঠিকাদারকে বলবো। 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ