ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দ্বিতীয় পদ্মা সেতু নির্মিত হলে রাজবাড়ীসহ ১৪টি জেলার যোগাযোগ-অর্থনৈতিক উন্নতি সাধন হবে---খৈয়াম
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০১-১১ ১৪:৫৪:৪৮
রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়াম গতকাল ১১ই জানুয়ারী জেলা বিএনপি কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন -মাতৃকণ্ঠ।

দৌলতদিয়া-পাটুরিয়া পয়েন্টের প্রস্তাবিত দ্বিতীয় পদ্মা সেতু’র সঙ্গে পাবনা জেলার নগরবাড়ীকে সংযুক্ত করে রেল ও গ্যাস সংযুক্তসহ ওয়াই টাইপের সেতু (দৌলতদিয়া-পাটুরিয়া-নগরবাড়ী) নির্মাণের দাবীতে রাজবাড়ীতে সাংবাদিক সম্মেলন করেছে জেলা বিএনপি। 

  গতকাল ১১ই জানুয়ারী বেলা ১১টায় জেলা বিএনপি কার্যালয়ে এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়াম। 

  লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, ‘১৯৮৯ সাল থেকে আমরা দৌলতদিয়া-পাটুরিয়া পয়েন্টে পদ্মা সেতু নির্মাণ ও রেলওয়েকে সম্প্রসারিত করার লক্ষ্যে আন্দোলন-সংগ্রাম করে এসেছি। তৎকালীন সময়ে বিভিন্ন রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দের সমন্বয়ে ‘পদ্মা সেতু বাস্তবায়ন ও রেল রক্ষা সংগ্রাম কমিটি’ গঠন করে ১৪টি জেলার সর্বস্তরের মানুষের অংশগ্রহণে আন্দোলন গড়ে তোলা হয়েছিল, এমনকি হরতালও পালন করা হয়েছিল। যার ফলে তৎকালীন সরকার ‘সম্পূর্ণরূপে রেল সংকোচনের’ নীতি থেকে সরে আসে। পরবর্তীতে দৌলতদিয়া-পাটুরিয়ার পরিবর্তে জাজিরা-মাওয়া পয়েন্টে পদ্মা সেতু নির্মাণ হয়, কারণ টানাটানি করে আমরা ওই অঞ্চলের সাথে পারিনি। এ কথা স্পষ্ট যে, জাজিরা-মাওয়া সেতু চালু হলে এবং অতি দ্রুত ২য় পদ্মা সেতু নির্মিত না হলে রাজবাড়ীসহ এ অঞ্চলের ১৪টি জেলার যোগাযোগ ও অর্থনৈতিক উন্নয়ন ভীষণভাবে ব্যাহত হবে। এ জন্য জরুরী ভিত্তিতে ২য় পদ্মা সেতু নির্মাণ করা প্রয়োজন। সেক্ষেত্রে এ অঞ্চলের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য দৌলতদিয়া-পাটুরিয়ার সাথে পাবনার নগরবাড়ীকে সংযুক্ত করে ওয়াই টাইপের সেতু নির্মাণের জোর দাবী জানাচ্ছি। সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি সরকারের যথাযথ কর্তৃপক্ষের নজরে আনার অনুরোধসহ অতি শীঘ্রই এ দাবীকে সামনে রেখে এ অঞ্চলের সংশ্লিষ্ট জেলাগুলোর সকলকে কার্যকর অংশগ্রহণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি।’ 

  লিখিত বক্তব্য পাঠ করার পর তিনি উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। 

  জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক এ মজিদ বিশ্বাসের সঞ্চালনায় সাংবাদিক সম্মেলনে আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য নাসিরুল হক সাবু। এ সময় জেলা বিএনপির সদস্য সচিব এবিএম মঞ্জুরুল আলম দুলালসহ বিএনপি ও সহযোগী সংগঠনের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ