ঢাকা শনিবার, এপ্রিল ২০, ২০২৪
রাজবাড়ী সদরের সূর্যনগরে জনসাধারণের চলাচলের রাস্তা বন্ধ করে দিয়েছে রেলওয়ে!
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০১-২০ ১৪:০০:৪০
রাজবাড়ী সদর উপজেলার সূর্যনগর রেলগেটের থেকে জেলা সদরের দিকে আসা রেল লাইনের উত্তর পাশের রাস্তাটি বন্ধ করে দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। ফলে ব্যাপক দুর্ভোগের মধ্যে পড়েছে স্থানীয় বাসিন্দারা -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের অন্তর্গত সূর্যনগর রেলগেটের থেকে জেলা সদরের দিকে আসা রেল লাইনের উত্তর পাশের রাস্তাটি বন্ধ করে দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। 

  জনসাধারণের চলাচলের একমাত্র রাস্তাটি হঠাৎ বন্ধ করে দেয়ায় ব্যাপক দুর্ভোগের মধ্যে পড়েছে স্থানীয় বাসিন্দারা।

  সুদীর্ঘকাল ধরে আশপাশের এলাকার জনগণ রাস্তাটি দিয়ে যাতায়াত করে আসছিল। স্থানীয় বাসিন্দারা জনপ্রতিনিধিদের মাধ্যমে রাস্তাটি চলাচলের উপযোগী রাখাসহ ব্যবহার করতো। কয়েকদিন আগে রেলগেট থেকে প্রায় ২শ’ গজ দূরে হাবিবুর রহমানে একজন অবসরপ্রাপ্ত সেনা সদস্য কৃষি কাজের সুবিধার্থে জলাবদ্ধতা নিরসনের জন্য রেল লাইনের পাশের ওই রাস্তা সংলগ্ন নিজের নিচু জমিতে ২০/২৫ ট্রাক মাটি ফেলে ভরাট করেন। এরপর পরই রাস্তাটি দিয়ে ট্রাক চলাচল বন্ধ করা ও নিরাপত্তার নামে রেলওয়ে কর্তৃপক্ষ রেলগেটের পূর্ব পাশে রাস্তাটির ১শ’ গজ পর পর ৫টি রেল গেড়ে পুরো রাস্তাটিই বন্ধ করে দেয়। এর ফলে স্থানীয় বাসিন্দাদের রিক্সা-ভ্যান, এমনকি মোটর সাইকেল-সাইকেল নিয়েও চলাচল করা বন্ধ হয়ে গেছে। 

  স্থানীয়রা জানান, জনগুরুত্ব সম্পন্ন রাস্তাটি হঠাৎ করে এভাবে বন্ধ করে দেয়ায় কবরস্থানে যাতায়াত, কৃষি পণ্য বাজারের আনা-নেয়া, পাওয়ার টিলার দিয়ে জমি চাষাবাদ করা, অসুস্থ রোগীদের হাসপাতালে নেয়া, ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আসা-যাওয়া, নির্মাণ সামগ্রী পরিবহন, মসজিদে যাওয়া-আসাসহ স্থানীয়দের নিয়মিত চলাচল মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। 

  স্থানীয় বাসিন্দা ও রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক রাজু বলেন, রেলওয়ে যা করেছে সেটা অত্যন্ত অবিবেচনাপ্রসূত হয়েছে। রেললাইনের পাশের রাস্তায় দুর্ঘটনার ঝুঁকি থাকলেও বাস্তব পরিস্থিতিটাও বুঝতে হবে। শুধু সূর্যনগর নয়, সারা দেশেই রেললাইনের পাশ দিয়ে এ ধরনের রাস্তা রয়েছে। সুদীর্ঘকাল ধরে স্থানীয় জনগণ রাস্তাটি ব্যবহার করে আসছে। হঠাৎ এভাবে বন্ধ করে দেয়ায় বিপুল সংখ্যক বাসিন্দাকে চরম দুর্ভোগে পড়তে হয়েছে। বিকল্প ব্যবস্থা না থাকায় সবাই মহাবিপদে পড়েছে। রেলতো জনগণের জন্যই। জনগণই রাস্তাটি ব্যবহার করে। সে জন্য এটা করা রেলওয়ের একদমই উচিৎ হয়নি। তিনি অনতিবিলম্বে গেড়ে রাখা রেলগুলো তুলে ফেলে আগের মতো জনসাধারণের চলাচলের সুযোগ দেয়ার জন্য রেলওয়ে কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।   

রাজবাড়ীতে নবম বাংলা উৎসবের দ্বিতীয় দিনে গুণীজন সংবর্ধনা ও পুরষ্কার বিতরণ
রাজবাড়ী পুলিশের উদ্যোগে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
রাজবাড়ীর অন্তার মোড়ে পদ্মা নদীতে গোসল করতে ডিপ্লোমা শিক্ষার্থীর মৃত্যু
সর্বশেষ সংবাদ