ঢাকা বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১
বালিয়াকান্দিতে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
  • আতিয়ার রহমান আতিক
  • ২০২১-০২-২২ ০৪:৩০:১২

যথাযোগ্য মর্যাদায় রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২১শে ফেব্রুয়ারী নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। 

  অমর একুশের প্রথম প্রহরে বালিয়াকান্দি কেন্দ্রীয় শহীদ মিনারে রাত ১২টা ১মিনিটে প্রথমে উপজেলা প্রশাসন শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে। পরে একে একে থানা পুলিশ, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ নানা শ্রেণি পেশার মানুষ শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে।

  গতকাল রবিবার সকালে সুর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী-বেসরকারী ও শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। পরে ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনায় করে সকল মসজিদ, মন্দির ও গির্জায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হয়। পরে শিক্ষার্থীদের মধ্যে একুশের চেতনার উপর রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

  বিকালে উপজেলা পরিষদ হলরুমে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।

  বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, মহিলা ভাইস চেয়ারম্যান খোদেজা বেগম, সহকারী কমিশনার(ভূমি) এস.এম. আবু দারদা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাফিন জব্বার, বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ তারিকুজ্জামান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান মোল্লা প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। 

বালিয়াকান্দির সমাধিনগর বাজারে মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে ২ফার্মেসীর জরিমানা
গোয়ালন্দে ৫ দিনব্যাপী মহানাম যজ্ঞ ও অষ্টকালীন কীর্তন সমাপ্ত
বালিয়াকান্দিতে আইন-শৃঙ্খলা ও সন্ত্রাস নাশকতা প্রতিরোধ কমিটির মাসিক সভা
সর্বশেষ সংবাদ