ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্যদিয়ে দৈনিক মাতৃকণ্ঠের ফ্যামিলি ডে অনুষ্ঠিত
  • সুশীল দাস/চঞ্চল সরদার
  • ২০২১-০৩-১৩ ১৪:৫৫:৫৭
রাজবাড়ী সদর উপজেলার ভবদিয়াস্থ ডাঃ আবুল হোসেন ট্রাস্ট পিকনিক স্পটে গতকাল ১৩ই মার্চ জনপ্রিয় দৈনিক মাতৃকণ্ঠের ফ্যামিলি ডে’র অনুষ্ঠানে সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ¦ কাজী কেরামত আলী বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীর জনপ্রিয় দৈনিক মাতৃকণ্ঠের আয়োজনে গতকাল ১৩ই মার্চ দিনব্যাপী সদর উপজেলার ভবদিয়াস্থ ডাঃ আবুল হোসেন ট্রাস্ট পিকনিক স্পটে এই ফ্যামিলি ডে অনুষ্ঠিত হয়। 

  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ¦ কাজী কেরামত আলী, বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক(মেডিসিন) ডাঃ মোহাম্মদ ইকবাল হোসেন, জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধকালীন কমান্ডার ডাঃ মোঃ কামরুল হাসান লালী, রাজবাড়ী প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রফেসর এটিএম রফিক উদ্দিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, জেলা টেলিভিশন সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও রাজবাড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি কাজী আব্দুল কুদ্দুস বাবু এবং দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক ও রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন বক্তব্য রাখেন।

  দৈনিক মাতৃকণ্ঠের উপদেষ্টা সম্পাদক আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার, রাজবাড়ী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম.দেলোয়ার হোসেন, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক মোঃ সাজিদ হোসেন, মহিলা সম্পাদিকা হাফিজা খাতুন, রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটের সহ-সভাপতি আসহাবুল ইয়ামিন রয়েন, সহ-সভাপতি হেলাল মাহমুদ, সহ-সভাপতি মোঃ গোলাম কুদ্দুস মুক্তা, সাধারণ সম্পাদক মোঃ শিহাবুর রহমান, পাংশা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোক্তার হেসেন, কালুখালী উপজেলা প্রেসক্লাবের সভাপতি জুলফিকার আলী, কালুখালী প্রেসক্লাবের সভাপতি মোঃ ফজলুল হক, সাধারণ সম্পাদক মোঃ মোখলেছুর রহমান, বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ সোহেল মিয়া, যুগ্ম-সম্পাদক তনু কুমার সিকদার সবুজ, বালিয়াকান্দি প্রেসক্লাবের সভাপতি মোঃ আতিয়ার রহমান আতিকসহ জেলা সদর ও উপজেলার পর্যায়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধি ও তাদের পরিবারের সদস্যগণ অংশগ্রহণ করেন।

  অনুষ্ঠান সঞ্চালনা করেন দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি হেলাল মাহমুদ, বার্তা টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি সোহেল মিয়া ও দৈনিক যায়যায়দিনের প্রতিনিধি মোঃ মোখলেসুর রহমান। তাদেরকে সহযোগিতা করেন গাজী টিভির প্রতিনিধি মোঃ আশিকুর রহমান ও আগামী নিউজের প্রতিনিধি অনিক কুমার সিকদার।  

  দিনব্যাপী আয়োজনের মধ্যে ছিল শিশু-কিশোর, মহিলাসহ অতিথিগণ ও মাতৃকণ্ঠ পরিবারের সদস্যদের অংশগ্রহণে বিভিন্ন ধরনের প্রীতি খেলাধুলা, আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র।

  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী বলেন, বস্তুনিষ্ঠ-নিরপেক্ষ ও বৈচিত্রপূর্ণ সংবাদ পরিবেশনের মাধ্যমে দৈনিক মাতৃকণ্ঠ জেলার শীর্ষ পত্রিকা হিসেবে নিজের অবস্থান পাকা করে নিয়েছে। শুরু থেকেই আমি পত্রিকাটির সাথে ছিলাম এবং এখনো আছি। তিনি দৈনিক মাতৃকণ্ঠের উত্তরোত্তর সাফল্য কামনা করেন এবং সত্য প্রকাশে অবিচল থাকার আহ্বান জানান। 

  অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন বলেন, মাতৃকণ্ঠ পত্রিকার সংবাদ বস্তুনিষ্ঠ। পত্রিকাটি সত্য প্রকাশে সাহসী এবং জনগণের কাছে প্রকৃত ঘটনা তুলে ধরে। আমি আমার সার্ভিস লাইফে (কর্মজীবনে) আঞ্চলিক কোন পত্রিকাকে এ ধরনের বর্ণাঢ্যভাবে ফ্যামিলি ডে উদযাপন করতে দেখিনি। তিনি সুন্দর আয়োজনের জন্য মাতৃকণ্ঠ সম্পাদক খোন্দকার আব্দুল মতিনসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

  অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন বস্তুনিষ্ঠতা বজায় রেখে দেশের উন্নয়নে দৈনিক মাতৃকণ্ঠের সংবাদকর্মীদের প্রতি আহবান জানান।

  অন্যান্য বক্তারা বলেন দৈনিক মাতৃকণ্ঠ সঠিক তথ্য পরিবেশনের মাধ্যমে পাঠক মহলে সমাদৃত। মুক্তিযুদ্ধের চেতনা, নারী অধিকার, শিশু অধিকার নিয়ে এ পত্রিকা কথা বলছে। আশা করি ভবিষ্যতেও বলবে। যাচাই-বাছাই করে সঠিক সংবাদ তুলে ধরবে জনগণের সামনে। 

  আলোচনা সভা ও মধ্যাহ্ন ভোজের পর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। পরে র‌্যাফেল ড্র শেষে অতিথিরা বিভিন্ন ইভেন্টের বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ