ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী সদরের বসন্তপুরে মাটিবাহী ট্রাক চলাচল বন্ধের দাবীতে ইউএনও’র কাছে অভিযোগ
  • আশিকুর রহমান
  • ২০২১-০৩-২১ ১৪:৫৭:০৭
ভেকু মেশিন দিয়ে মাটি কাটা এবং এলাকার রাস্তা দিয়ে ইটভাটার মাটিবাহী ট্রাক চলাচল বন্ধের দাবীতে গতকাল ২১শে মার্চ রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করে বসন্তপুর ইউনিয়নের মজলিশপুর গ্রামের বাসিন্দারা -মাতৃকণ্ঠ।

ভেকু মেশিন দিয়ে মাটি কাটা এবং এলাকার রাস্তা দিয়ে ইটভাটার মাটিবাহী ট্রাক চলাচল বন্ধের দাবীতে রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছে বসন্তপুর ইউনিয়নের মজলিশপুর গ্রামের বাসিন্দারা।

  গতকাল ২১শে মার্চ সকালে সদর উপজেলা নির্বাহী অফিসারের নিকট ৩৫জনের স্বাক্ষরিত এই লিখিত অভিযোগ দাখিল করা হয়। 

  এ সময় বসন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুল মান্নান মিয়া, বীর মুক্তিযোদ্ধা শাজাহান আলী মৃধা, আওয়ামী লীগ নেতা মোঃ আবুল কাশেম শেখ, মোঃ জাহাঙ্গীর বিশ্বাস, ইউপি সদস্য জানে আলম মরজুসহ মজলিশপুর গ্রামের প্রায় অর্ধশত মানুষ উপস্থিত ছিলেন। 

  অভিযোগ পাওয়ার পর উপজেলা নির্বাহী অফিসার অভিযোগটি মনযোগ সহকারে পড়েন এবং গ্রামবাসীকে দ্রুত সময়ের মধ্যে সমস্যা সমাধানের আশ^াস দেন। 

  লিখিত অভিযোগে গ্রামবাসী বলেন, আমরা বসন্তপুর ইউনিয়নের মজলিশপুর(পূর্বপাড়া) গ্রামের বাসিন্দা। আমাদের গ্রামের সামনে দিয়ে একটি ছোট পাঁকা রাস্তা মজলিশপুর সাইবোর্ড থেকে খলিলপুর বাজার পর্যন্ত গিয়ে পৌঁছেছে। এই রাস্তাটির সাইনবোর্ড এলাকা থেকে ছবদার হোসেন প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত অংশে বিভিন্ন ইটভাটার ২০ থেকে ২৫টি বড় বড় মাটিবাহী ট্রাক অনবরত যাতায়াত করায় রাস্তার অনেক জায়গা ভেঙ্গে গেছে। এছাড়া এই রাস্তায় ছোট একটি ব্রিজ আছে সেটিও ভাঙ্গনের মুখে। এ অবস্থায় ছোট ব্রিজটি যদি ভেঙ্গে যায় তাহলে এই রাস্তা ছাড়া গ্রামবাসীর খলিলপুর হাটে যাওয়ার কোন বিকল্প রাস্তা নেই। রাস্তার পূর্বপাশে প্রাইমারী স্কুল সংলগ্ন মাত্রার বিলে ভেকু মেশিন দিয়ে মাটি কাটার কারণে এবং পশ্চিম পাশের মাঠের জমি থেকে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বছরের পর বছর বালি উত্তোলন করার কারণে গ্রামের ঘরবাড়ীগুলো ভাঙ্গনের কবলে পড়েছে। এই অবস্থা চলতে থাকলে আমাদের গ্রামের বাসিন্দাদের বসবাসের ঘরবাড়ী বিলীন হয়ে যাবে। অপরদিকে, অনবরত মাটিভর্তি ট্রাক চলাচলের ফলে ধুলাবালির সৃষ্টি হয়ে অধিকাংশ গ্রামবাসীর শ্বাসতন্ত্রের সমস্যা হচ্ছে। এই ধুলাবালি থেকে গ্রামবাসীর করেনা ভাইরাস সংক্রমণ হওয়ার আশংকাও রয়েছে। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ