ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
দৌলতদিয়া ইউনিয়নের মেম্বার গনিকে গুলি করে হত্যার ঘটনায় ৫জনের বিরুদ্ধে মামলা॥আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়নি
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৪-০৩ ১৪:৫১:৫৫
ছবিতে বামে গুলিতে নিহত দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের মেম্বার আব্দুল গনি মন্ডল। ডানে মামলার আসামী রাজীব মন্ডল, কাউছার ফকির এবং রহমান মন্ডলকে দেখা যাচ্ছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের মেম্বার ও আওয়ামী লীগ নেতা আব্দুল গনি মন্ডল (৬৫)কে গুলি করে হত্যার ঘটনায় গতকাল ৩রা এপ্রিল দুপুরে গোয়ালন্দ ঘাট থানায় মামলা দায়ের হয়েছে। 

  নিহতের বড় ছেলে মোঃ আলমগীর হোসেন মন্ডল(৩০) বাদী হয়ে এ মামলা দায়ের করেন। এতে ৫জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ১০/১২ জনকে আসামী করা হয়েছে। গোয়ালন্দ ঘাট মামলা নং-২, তাং-৩/৪/২০২১, ধারাঃ ৩০২/১০৯/৩৪ পেনাল কোর্ড। থানার এস.আই দেওয়ান শামীম খাঁন মামলাটি তদন্ত করছেন। 

  মামলার এজহারভুক্ত আসামীরা হলো ঃ দৌলতদিয়া ইউনিয়নের ওমর আলী মোল্লা পাড়ার কাশেম মন্ডলের ছেলে মোঃ রাজীব মন্ডল(৩২), ২নং বেপারী পাড়ার কাশেম ফকিরের ছেলে কাউছার ফকির(২৯), ওমর আলী মোল্লা পাড়ার কাশেম মন্ডলের ছেলে রহমান মন্ডল(৩৩), লোকমান চেয়ারম্যান পাড়ার আবুল ডাক্তারের ছেলে খাইরুল(২৮) ও গোয়ালন্দ পৌরসভার ১নং ওয়ার্ডের কছিমদ্দিন সরদার পাড়া রেলগেট এলাকার মাইনদ্দিনের ছেলে আলামিন(২৮)। মামলায় ঘটনার একমাত্র প্রত্যক্ষদর্শী হিসেবে বাদী তার ফুফাতো ভাই ইমনের(১৭) নাম উল্লেখ করেছেন। 

  এজাহারভুক্ত আসামীদের মধ্যে ১নং আসামী মোঃ রাজীব মন্ডল ও ৩নং আসামী রহমান মন্ডল দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডলের শ্যালক এবং ২নং আসামী কাউছার ফকির তার আপন ভাগ্নে। 

  মামলার এজাহারে বাদী মোঃ আলমগীর হোসেন মন্ডল বলেন, আমার পিতা আঃ গনি মন্ডল দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের ৩বারের নির্বাচিত ইউপি সদস্য এবং দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের প্রায় ২০ বছর যাবৎ ১নং প্যানেল চেয়ারম্যান হিসাবে সুনামের সহিত দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি এলাকায় সৎ মানুষ হিসাবে পরিচিত এবং প্রতিষ্ঠিত ব্যক্তি ছিলেন। তার জনপ্রিয়তায় এলাকায় কিছু কিছু সন্ত্রাসী প্রথম প্রকৃতির মানুষ ঈর্ষান্বিত ছিল। কিছু দিন যাবৎ তিনি তাহার উপর অর্পিত দায়িত্ব পালন এবং সামাজিক কাজকর্ম নিয়ে ব্যস্ত ও একটু দুশ্চিন্তার মধ্যে ছিলেন। তিনি মাঝে মধ্যে তাকে কতিপয় লোকজন ক্ষতি করতে পারে বলে আমাদের সাথে আলোচনা করতো। গত ৩১/০৩/২০২১ তারিখ বাদ এশা তিনি দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের পাশের মসজিদে বাবুর পিতার জানাযার নামাজে অংশগ্রহণ করেন। জানাযা শেষ করে ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের পূর্ব পাশে সোবহান মোল্লার চায়ের দোকানে চা পান করে রাত ১০টার সময় বাড়ীর উদ্দেশ্যে সঙ্গীয় আমার ফুফাতো ভাই ইমন (১৭)কে সঙ্গে করে পায়ে হেঁটে রওনা করে। রাত ১০টা ৫মিনিটে আমার পিতা ও ফুফাতো ভাই ইমন উত্তর দৌলতদিয়া বরকত সরদার পাড়া সাকিনস্থ জনৈক মুক্তারের বাড়ীর পাশে মহাসড়কের উপর পৌছামাত্র পূর্ব পরিকল্পিত ভাবে একটি মোটর সাইকেল যোগে ১ ও ২নং আসামী এবং অজ্ঞাতনামা ১জন মুখ কালো কাপড় বাঁধা অবস্থায় আমার পিতার পিছন থেকে সামনে অনুমান ১০ গজ দুরে গিয়ে মোটর সাইকেল মহাসড়কের পাশে দাঁড় করিয়ে ১নং বিবাদী মোটর সাইকেল থেকে নেমে আমার পিতার গতিরোধ করে। ঐ সময় মহাসড়কের পাশে পূর্ব থেকেই উপরোক্ত ৩, ৪ ও ৫ নং বিবাদীগণ দাড়িয়ে ছিল। এ সময় ১নং বিবাদী তার প্যান্টের কোমড় হতে একটি আগ্নেয়াস্ত্র বের করে আমার পিতাকে খুন করার উদ্দেশ্যে আমার পিতার পেটের বাম পাশে পাজরের নিচে গুলি করে। ঐ সময় ৩, ৪ ও ৫নং আসামী ঘটনাস্থলের পাশ থেকে দৌড়ে পালিয়ে যায়। আমার পিতার সাথে থাকা আমার ফুফাতো ভাই ইমন রাস্তার পাশে থাকা সৌর বিদ্যুতের আলোতে এবং মহাসড়কে জ্যামে থাকা গাড়ীর আলোতে সকল আসামীদের চিনতে পারে। গুলিতে গুরুতর রক্তাক্ত আহত হয়ে তিনি মাটিতে পড়ে গেলে ফুফাতো ভাই চিৎকার করে লোকজন ডাকলে আমরা ঘটনাস্থলে এসে গুরুতর রক্তাক্ত জখম অবস্থায় দেখতে পেয়ে দ্রুত মোটর সাইকেল যোগে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। তার অবস্থা খারাপ হওয়ায় গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডাক্তার ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত ডাক্তার আমার পিতাকে আরো উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। আমি আমার পিতাকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা করি। পথিমধ্যে প্রচুর রক্তক্ষরণ হতে থাকলে এবং অবস্থা খারাপ হতে থাকলে তাকে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করি। সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ০১/০৪/২০২১ তারিখ বেলা সাড়ে ১১টায় সময় মৃত্যু বরণ করেন। সাভার থানার পুলিশ তার মৃত দেহের সুরতহাল করে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে ময়না তদন্তের জন্য প্রেরন করেন। ময়না তদন্ত শেষে লাশ বাড়ীতে এনে মৃত দেহ দাফন করি। 

  এজাহারে আরো উল্লেখ করা হয়, উল্লেখিত আসামীগণসহ অজ্ঞাতনামা ১০/১২ জন পূর্ব পরিকল্পিত ভাবে পরস্পর যোগসাজসে একে অপরের সহযোগিতায় ও প্ররোচনায় আমার পিতাকে হত্যা করার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি করে রক্তাক্ত গুরুত্বর জখম করে এবং পরবর্তীতে আমার পিতা চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মৃত্যুবরণ করে।

  গোয়ালন্দ ঘাট থানার এস.আই দেওয়ান শামীম খান মামলাটি তদন্ত করছেন। এ খবর লেখা পর্যন্ত হত্যাকান্ডে ব্যবহৃত অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার বা এজাহারভুক্ত কোন আসামী গ্রেফতার হয়নি। 

  মামলার বিষয়ে গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল তায়াবীর  জানান, বাদীর লিখিত এজাহারের ভিত্তিতে থানায় হত্যা মামলা রুজু করা হয়েছে। আসামীদের গ্রেপ্তার ও হত্যার রহস্য উৎঘাটনে পুলিশ মাঠে নেমেছে। তবে দৌলতদিয়া ইউপির চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডলের ওপর সন্ত্রাসী হামলার ঘটনার সাথে এ হত্যাকান্ডের কোন যোগসূত্র আছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

  উল্লেখ্য, গত ১৯শে মার্চ শুক্রবার রাত ৯টার দিকে গোয়ালন্দ পদ্মার মোড়ের সন্নিকটে ঘুনাপাড়া পাড়া নামক এলাকায় সন্ত্রাসীদের অতর্কিত হামলায় দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি আব্দুর রহমান মন্ডল(৪৫) গুরুতর জখম হয়। গোয়ালন্দ থেকে বাড়ি ফেরার পথে সন্ত্রাসীরা তার প্রাণ নাশের জন্য এ হামলার হামলার ঘটনা ঘটায়। তিনি বর্তমানে ফরিদপুরে চিকিৎসাধীন রয়েছেন।

রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ