ঢাকা রবিবার, এপ্রিল ১১, ২০২১
লকডাউন ঃ তৃতীয় দিনেও দৌলতদিয়া ঘাটে ঘরমুখি মানুষের উপচে পড়া ভিড়
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৪-০৮ ০২:৪৬:০৬
করোনা মহামারি নিয়ন্ত্রণে সরকার ঘোষিত লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অমান্য করে গতকাল ৭ই এপ্রিল তৃতীয় দিনের মতো ঘরে ফেরা মানুষের ভিড় লক্ষ্য করা গেছে দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া ঘাটে -মাতৃকণ্ঠ।

করোনা মহামারি নিয়ন্ত্রণে সরকার ঘোষিত লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অমান্য করে গতকাল ৭ই এপ্রিল তৃতীয় দিনের মতো ঘরে ফেরা মানুষের ভিড় লক্ষ্য করা গেছে দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া ঘাটে।

  সরেজমিনে গতকাল ৭ই এপ্রিল সকাল ১১টায় দৌলতদিয়া ৫নম্বর ফেরী ঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়।

  জানাযায়, ঢাকার ভেতরে গণপরিবহন চলাচল শুরু হলেও ঢাকার বাইরের জেলাগুলোতে গণপরিবহন চলাচল এখনও শুরু হয়নি। যার ফলে ঘরে ফেরা মানুষের ঢাকা থেকে ভেঙ্গে ভেঙ্গে বিভিন্ন যানবাহনে তাদের গন্তব্য পৌছাতে হচ্ছে। 

  ঢাকা থেকে আসা যশোর গামী যাত্রী মোকলেস হোসেন বলেন, কাজকাম না থাকায় বাড়ি ফিরে যাচ্ছি। গাবতলী থেকে ভেঙ্গে ভেঙ্গে পাটুরিয়া পর্যন্ত এসে ফেরীতে নদী পার হয়েছি। শুনেছি নাকি কোন দূরপাল্লার পরিবহন চলছে না, জানিনা কিভাবে বাড়িতে পৌছাবো। 

  সোবহান সেখ নামের আরেকজন যাত্রী বলেন, ঢাকায় কাজ বন্ধ, তাই বাড়ি চলে যাচ্ছি। ঢাকাতে থাকলেই খরচ হবে, যেটা বহন করার মতো পরিস্থিতি আমার নেই। বাড়িতে গিয়ে পরিবারের সাথে কয়েকদিন সময় কাটালে মনটাও ভালো লাগবে। লকডাউন শেষ হলে আবার ঢাকাতে ফিরবো। তবে দূরপাল্লার গাড়ি চলাচল না করায়, ভেঙে ভেঙে যাওয়ার চিন্তা করেছি।

  এর আগে করোনা ভাইরাসের সংক্রমণরোধে সরকার ঘোষিত ১৮দফা নির্দেশনা বাস্তবায়নে গত ৫ই এপ্রিল থেকে লকডাউনে সারাদেশে কঠোর বিধি নিষেধ শুরু হয়। নির্দেশনা অনুসারে জরুরী পণ্যবাহী পরিবহন ছাড়া রাস্তাঘাটে গণপরিবহন চলাচল বন্ধ থাকে। জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ারও নির্দেশনা রয়েছে। কিন্তু শুরুর দিন থেকেই রাজবাড়ী জেলার দৌলতদিয়া ঘাটসহ জেলার সর্বত্র নির্দেশনা পালনে ঢিলেঢালা ভাব দেখা যায়।  

  বিআইডব্লিটিসি’র দৌলতদিয়া ঘাট ব্যাবস্থাপনা এজিএম ফিরোজ শেখ বলেন, বর্তমানে এই নৌরুটে ছোট বড় ১৬টি ফেরী চলাচল করছে। ১৬টি ফেরী দিয়েই জরুরী যানবাহন এ্যাম্বুলেন্স ও পচনশীল পন্যবাহি ট্রাকসহ যাত্রী পারাপার করা হচ্ছে।

গোয়ালন্দে ভ্রাম্যমান মাছ বিক্রয় কেন্দ্র উদ্বোধন
রাজবাড়ীতে করোনা টিকার ১ম ও দ্বিতীয় ডোজ দেওয়া অব্যাহত
রাজবাড়ীতে আরও ১০ জনের শরীরে করোনা শনাক্ত॥মৃত্যু-১
সর্বশেষ সংবাদ