ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর গোয়ালন্দে সড়কে কঠোরতা থাকলেও গ্রামীণ হাট বাজারে ঢিলেঢালা লকডাউন॥স্বাস্থ্যবিধির বালাই নেই!
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৪-১৮ ১৪:৪৫:১৩
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চলমান লকডাউনের পঞ্চম দিনে গোয়ালন্দ উপজেলার সড়কগুলোতে আইন-শৃঙ্খলা বাহিনীকে যথারীতি কঠোর অবস্থানে দেখা গেলেও গ্রামের বাজারগুলোতে ব্যাপক লোকসমাগম দেখা গেছে -মাতৃকণ্ঠ।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চলমান লকডাউনের পঞ্চম দিনে গোয়ালন্দ উপজেলার সড়কগুলোতে আইন-শৃঙ্খলা বাহিনীকে যথারীতি কঠোর অবস্থানে দেখা গেলেও বিভিন্ন মহল্লা এবং বাজারগুলোতে ব্যাপক লোকসমাগম দেখা গেছে।

  গতকাল ১৮ই এপ্রিল উপজেলার মহাসড়ক এবং আশেপাশের বিভিন্ন গ্রামের মহল্লা ও হাটবাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

  গ্রাম মহল্লার ভিতরের বেশিরভাগ দোকানপাটই খোলা দেখা গেছে। এলাকার রাস্তার পাশে অস্থায়ী এবং স্থায়ী কাঁচা বাজারগুলোতে ছিল লোকজনের ভিড়।

  সকাল হলেই হাটবাজারে মাছ, কাঁচা সবজি, মুদি ও  ইফতারির খাদ্যপণ্যের দোকানগুলোতে ভিড় চরম পর্যায়ে পৌঁছায়। তখন স্বাস্থ্যবিধির বালাই থাকে না বলে জানিয়েছেন স্থানীয়রা।

  করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ১৪ই এপ্রিল ভোর ৬টা থেকে ৮দিনের কঠোর লকডাউন (বিধি নিষেধ) শুরু হয়েছে। আগামী ২১শে এপ্রিল মধ্যরাত পর্যন্ত এই বিধি নিষেধ বহাল থাকবে।

  জানাযায়, লকডাউনের ৮দিন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান বন্ধ থাকবে। বন্ধ থাকবে গণপরিবহন। তবে জরুরী সেবা দেয়া প্রতিষ্ঠান-সংস্থা খোলা রয়েছে। জরুরী প্রয়োজনে খোলা রয়েছে দেশের দক্ষিন পশ্চিমাঞ্চালের ২১ জেলার প্রবেশদ্বার বলে খ্যাত দৌলতদিয়া-পাটুরিয়ার নৌরুট। তবে জরুরী এ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, কাঁচামালবাহী ট্রাক পারাপারের জন্য ফেরী প্রস্তুুত রয়েছে বলে জানা গেছে।

  এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও ম্যাজিস্ট্রেট বলেন, ব্যক্তিগত কোনো গাড়ি আমরা চেক না করে ছাড়ছি না। উপযুক্ত অনুমতিপত্র না দেখাতে পারলে ফিরিয়ে দিচ্ছি। প্রয়োজনে ভ্রাম্যমান আদালতে মামলা দেয়া হচ্ছে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ