ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বালিয়াকান্দির বিভিন্ন হাটে আড়তদার কর্তৃক ওজনে কৃষক ঠকানো বন্ধ করলেন ইউএনও
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৪-২৩ ১৪:৫৩:০৭

রাজবাড়ীর জেলার বালিয়াকান্দি উপজেলাতে সবচেয়ে বেশি পিঁয়াজের আবাদ হয়। কিন্তু দেখা যায় কৃষকরা পেঁয়াজ বিক্রি করতে গেলে আড়তদাররা ১মণ কিনলে ৩ থেকে ৫ কেজি পিঁয়াজ বেশি নিচ্ছে। অনেক দিন ধরেই করেই বেশী নিয়ে আসছে আড়তদাররা। 

  কিন্তু বালিয়াকান্দি উপজেলার নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানার চোখকে ফাঁকি দিয়ে কৃষকদের ঠকিয়ে যেতে পারলেন না আড়তদাররা। তিনি প্রায় প্রতিদিনই বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন হাটবাজারে সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযান চালাচ্ছে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে। 

  এদিকে গত কয়েক দিনের অভিযানে কারণে গতকাল ২৩শে এপ্রিল সকালে নারুয়া বাজারে পেঁয়াজ বেচাকেনা বন্ধ রাখে আড়তদাররা। এদিকে এই খবর পেয়ে সকালে নির্বাহী অফিসার কৃষক ও আড়তদারদের সাথে কথা বলে তাদের মধ্যকার ভুল বুঝাবুঝি দুর করে। তারপর উভয় পক্ষ প্রশাসনের সিদ্ধান্ত অনুযারী মেনে নিয়ে পেঁয়াজ বেচাকেনা শুরু করে। 

  এ সময় কৃষকরা তার এই কাজকে সাধুবাদ জানিয়েছে। তারা বলেছে আমরা প্রতিনিহিত এই আড়তদারদের কাছ থেকে প্রতারিত হয়ে আসছিলাম। এটা বন্ধ হওয়ার দরকার ছিলো। কিন্তু সেটা হচ্ছিল না। তবে বর্তমান ইউএনও স্যার আমাদের সেই মনের আশা পূরণ করেছে। আমরা আমাদের অধিকার ফিরে পেয়েছি।

  বালিয়াকান্দি উপজেলার নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানার বলেন, ভুল বোঝাবুঝির কারণে আজ নারুয়া বাজারে পেঁয়াজ বেচাকেনা বন্ধ রাখে আড়তদাররা। খবর পেয়ে আমি সেখানের কৃষক ও আড়তদারদের সাথে কথা বলে তাদের মধ্যকার ভুল বোঝাবুঝি দুর করি। তারপর উভয় পক্ষ প্রশাসনের সিদ্ধান্ত অনুযারী মেনে নিয়ে পেঁয়াজ বেচাকেনা শুরু করে। এছাড়াও প্রশাসনের নির্দেশনা মোতাবেক আগে থেকেই মাইকিংয়ের কারণে আজকে বাজারে শতভাগ ডিজিটাল ওজন পরিমাপক ব্যবহার নিশ্চিত হয়েছে বলে তিনি জানান। 

  তিনি আরো বলেন কৃষকদের মুখে হাসি ছিলো আমাদের অভিযানের সবচেয়ে বড় প্রাপ্তি। 

  এছাড়াও গতকাল শুক্রবার নারুয়া বাজারে ৩টি জুতার দোকান খোলা রাখায় ৯শত টাকা জরিমানা ও ক্রেতা বিক্রেতাদের মাঝে মাস্ক বিরতণ করা হয়। অভিযানে বালিয়াকান্দি থানা পুলিশের একটি দল ও বাজার কমিটির সদস্যগণ সহযোগিতা করেন। 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ