ঢাকা বৃহস্পতিবার, ডিসেম্বর ৩, ২০২০
এসএসসিতে সর্বোচ্চ নম্বর পেয়ে রাজবাড়ী জেলার সেরা রক্তিম দে
  • সোহেল মিয়া
  • ২০২০-০৬-০৬ ০০:৪৫:৫৯
বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রক্তিম দে।

 সদ্য প্রকাশিত চলতি বছরের এসএসসি পরীক্ষার বিজ্ঞান বিভাগের ফলাফলে সর্বোচ্চ নম্বর পেয়ে রাজবাড়ী জেলার সেরা হয়েছে বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী রক্তিম দে।
  বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুতুব উদ্দিন মোল্লা জানান, রক্তিম দে বিজ্ঞান বিভাগ থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ১৩০০ নম্বরের মধ্যে গোল্ডেন ‘এ’ প্লাসসহ ১১৯৮ নম্বর পেয়ে জেলার মধ্যে সেরা হয়েছে। ঢাকা শিক্ষা বোর্ডে যোগাযোগ করে আমরা বিষয়টি নিশ্চিত হয়েছি।
  উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী এজাজ কায়ছার বলেন,  এ বছর বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় থেকে জেনারেল ও কারিগরি বিভাগ থেকে ৮জন গোল্ডেন ‘এ’ প্লাসহ মোট ৩২জন জিপিএ-৫ পেয়েছে। তাদের মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে রক্তিম দে সর্বোচ্চ নম্বর পেয়ে জেলার মধ্যে শ্রেষ্ঠ হয়েছে।
  উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম বলেন, বালিয়াকান্দি উপজেলার পরীক্ষার্থীরা প্রতি বছরই ভালো ফলাফল করে। এবারও রেজাল্ট ভালো হওয়ার পাশাপাশি বিজ্ঞান বিভাগ থেকে এক পরীক্ষার্থী সর্বোচ্চ নম্বর পেয়ে জেলার সেরা হয়েছে। বালিয়াকান্দি উপজেলা থেকে এবার যে পরীক্ষার্থীরা জিপিএ-৫ পেয়েছে তাদের সবাইকে উপজেলা পরিষদের পক্ষ থেকে সংবর্ধণা দেয়া হবে। 
  এ ব্যাপারে মেধাবী রক্তিম দে বলেন, এই ভালো ফলাফলের জন্য আমি আমার শিক্ষকমন্ডলীসহ বাবা-মায়ের প্রতি চিরকৃতজ্ঞ। তাদের আশীর্বাদ ও সহযোগিতার জন্যই আজ আমি এই ফলাফল অর্জন করতে পেরেছি। ভবিষতে বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা হয়ে দেশ ও মানুষের সেবা করতে চাই। এ জন্য আমি সকলের আশীর্বাদ কামনা করছি। 
  উল্লেখ্য,  বালিয়াকান্দি বাজারের ব্যবসায়ী রঞ্জন দে’র ছেলে রক্তিম দে ছোটবেলা থেকেই লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ডসহ সৃজনশীল কাজে নিজেকে সম্পৃক্ত রেখেছে। বিভিন্ন সময়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে পুরস্কৃত হয়েছে। এছাড়াও সে একজন ভালো বির্তাকিক। 

সর্বোত্তম কাজের স্বীকৃতি ঃ বিশ্বের ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ব্র্যাকের ৩টি স্কুল
অনলাইন ক্লাস পরিচালনাতেও ভান্ডারিয়া মাদ্রাসা রাজবাড়ী জেলার সেরা
খুলে দেয়া হবে সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়॥প্রস্তুতি শুরুর নির্দেশ জারি
সর্বশেষ সংবাদ