ঢাকা মঙ্গলবার, মে ১৮, ২০২১
ফরিদপুরে জন্মদিনে কামাল ইউসুফের স্মরণে ভার্চুয়াল সভা ও দোয়া মাহফিল
  • মাহবুব হোসেন পিয়াল
  • ২০২১-০৫-০৪ ০০:১০:১০
প্রয়াত বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফের জন্মদিনে ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল গতকাল ৩রা মে বিকেলে অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

ফরিদপুরে কামাল ইবনে ইউসুফ স্মৃতি পরিষদের আয়োজনে বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফের জন্মদিনে ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

  গতকাল ৩রা মে বিকেল ৪টায় শুরু হয়ে ৬টা পর্যন্ত প্রায় দুই ঘন্টা এ সভা চলে। সভা শেষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও কামাল ইবনে ইউসুফের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। 

  কবি আব্দুল হ্ইা শিকদারের সভাপতিত্বে ও বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় এতে অতিথি হিসেবে যোগ দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। 

  আলোচনায় অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জহিরুল হক শাহজাদা মিয়া, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শাহ মোঃ আবু জাফর, রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক এমপি আলী নেওয়াজ মাহমুদ খৈয়াম, চৌধুরী কামাল ইবনে ইউসুফের স্ত্রী শায়লা ইউসুফ, তাঁর মেয়ে ও মহিলা দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক চৌধুরী নায়াব ইউসুফ এবং সাদাব ইউসুফ আলী এতে যোগ দেন। 

  এ উপলক্ষে শহরের ময়েজ মঞ্জিলে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত হয়ে সমবেতভাবে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলে যোগ দেন। 

  ফরিদপুরের বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আব্দুস সামাদ, দৈনিক ফতেহাবাদ সম্পাদক, যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর এবিএম সাত্তার, জেলা ড্যাবের নেতা ডাঃ মোস্তাফিজুর রহমান শামীম, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এএফএম কাইয়ুম জঙ্গি, আব্দুল লতিফ মিয়া, কামাল ইবনে ইউসুফের মেয়ে চৌধুরী সাদাব ইউসুফ আলী, ইতালি প্রবাসী মহিলা দল নেত্রী ফাহিমা আক্তার মুকুল, সৌদিপ্রবাসী বিএনপি নেতা মাসুদুর রহমান, রুকসুর সাবেক ভিপি সৈয়দ আওয়াল হোসেন নান্না ও সাংবাদিক হারুন আনসারী প্রমুখ ভার্চুয়াল আলোচনায় অংশ নেন। 

  এছাড়া ফরিদপুরের বিএনপি নেতা এডভোকেট গোলাম রব্বানী খান রতন, গোলাম মোস্তফা মিরাজ, এডভোকেট মামুনুর রশীদ মামুন, সুইডেন প্রবাসী মোহাম্মদ লিংকন, আমেরিকা প্রবাসী আলমগীর কবির, সৌদি প্রবাসী তৌফিক এলাহি কবির, ছাত্রদল নেতা নোমান হাসনাত, সৈয়দ আদনান হোসেন অনু, তানজিমুল হাসান কায়েস, সৈয়দা সুমাইয়া, এনায়েত মৃধা ও জিতু খান প্রমুখ এতে যোগ দেন। 

  সভায় চৌধুরী কামাল ইবনে ইউসুফ, তাঁর পিতা ইউসুফ আলী চৌধুরী মোহন মিয়া, মা ফেরদৌসি বেগম সহ ময়েজ মঞ্জিলের পূর্ব পুরুষদের নানা ইতিহাস ও ঐতিহ্যগাথা উঠে আসে। তারা বলেন, চৌধুরী কামাল ইবনে ইউসুফের আদর্শ ও জীবনকর্ম হতে আমাদের শিক্ষণীয় অনেক কিছুই রয়েছে। 

ফরিদপুরে র‌্যাবের অভিযানে বিদেশী পিস্তলসহ ৪ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার
মুজিববর্ষ উপলক্ষে ফরিদপুরের অসহায় বীরাঙ্গনার ঘর নির্মাণ করে দিচ্ছেন ডিসি
বৈকণ্ঠপুর বাওড়ে অকালে সৌন্দর্য্য ফুটাচ্ছে পদ্ম ফুল
সর্বশেষ সংবাদ