ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
আগামী ২৩শে মে পর্যন্ত ‘লকডাউন’ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৫-১৫ ১৬:৫৪:২৯

করোনাভাইরাস(কোভিড-১৯) সংক্রমণ রোধে চলমান লকডাউনের(বিধি নিষেধ) মেয়াদ ১৭ই থেকে ২৩শে মে পর্যন্ত আরেক দফা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। 
  গতকাল ১৫ই মে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।
  তিনি বলেন, ‘চলমান বিধি নিষেধের মেয়াদ বাড়ানোর ১৭ই মে থেকে ২৩শে মে পর্যন্ত সংক্রান্ত ফাইলে প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন। আগের শর্তগুলোই বহাল থাকবে। রবিবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।’
  প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ঈদের পর ২২শে মে থেকে ৩০শে মে পর্যন্ত সংক্রমণ বাড়তে পারে বলে আমাদের ধারণা। এজন্য বিধি নিষেধ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।
  শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি ২৯শে মে পর্যন্ত বাড়ল ঃ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ২৯শে মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।
  গতকাল ১৫ই মে শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশসহ সারা বিশ্বে অতি সম্প্রতি চলমান কোভিড-১৯ অতিমারিতে সংক্রমণের র্ঊর্ধ্বগতি পরিলক্ষিত হওয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে পরামর্শক্রমে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ২৯শে মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।
  এই সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে এবং শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা স্বাস্থ্যবিধি মেনে চলবেন

 

বাংলাদেশের চিকিৎসা সেবায় থাই বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর
ঢাকা ও ব্যাংকক পাঁচটি দ্বিপাক্ষিক নথি স্বাক্ষর করেছে
বিএনপি দিনের আলোতে রাতের অন্ধকার দেখে : ওবায়দুল কাদের