ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
পাংশায় ‘ঢেঁকিপাড়ার কানন’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৫-১৬ ১৫:৩১:১৯

রাজবাড়ী জেলার পাংশায় গত ১৫ই মে বিকেলে ‘ঢেঁকিপাড়ার কানন’ কাব্যগ্রন্থের ত্রোয়দশ সংখ্যার মোড়ক উন্মেচন এবং একইসাথে ৫জন কৃতি শিক্ষার্থীর সম্মাননা প্রদান ও সাহিত্য আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

  কবি নজরুল ইসলাম সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ঢেঁকিপাড়া কবি নজরুল ইসলাম সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী কল্যাণ সমিতি স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানের আয়োজন করে।

  সমিতির সভাপতি ও ঢেঁকিপাড়া নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাহার আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজবাড়ী-২ আসনের প্রাক্তন জাতীয় সংসদ সদস্য ও পাংশা উপজেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মতিন। 

  বিশেষ অতিথি হিসেবে পাংশা সরকারী কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক খলিলুর রহমান, পাংশা পৌরসভার ১নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর সোহরাব মন্ডল, পাংশা সাহিত্য উন্নয়ন পরিষদের সভাপতি কবি মুহাম্মাদ ফিরোজ হায়দার ও সাংবাদিক মোঃ মোক্তার হোসেন বক্তব্য রাখেন।

  স্বাগত বক্তব্য রাখেন কবি নজরুল ইসলাম সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ও মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান মজনু।

  শুভেচ্ছা বক্তব্য দেন ঢেঁকিপাড়ার কানন কাব্যগ্রন্থের সম্পাদক ও কবি নজরুল ইসলাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশিষ্ট শিক্ষানুরাগী ফিরোজ আহমেদ মুসা। অনুষ্ঠানে পাংশা মহিলা কলেজের সহকারী অধ্যাপক এম.এ জিন্নাহ, কবি নজরুল ইসলাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আক্কাছ মন্ডল ও ভাতশালা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুরা পারভীন জুঁই প্রমূখ উপস্থিত ছিলেন।

  অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন মোঃ জিল্লুর রহমান, মুহাম্মাদ ফিরোজ হায়দার, মোল্লা মাজেদ, সন্ধ্যা রানী কুন্ডু, মোঃ এবাদত আলী শেখ, সুজন আলী, সুমী খন্দকার, মোঃ আবুল হাশেম, ফারজানা ইয়াসমীন, আব্দুল মালেক ও ষড়জিৎ বিষ্ণু শ্যাম প্রমূখ। অনুষ্ঠান উপস্থাপনা করেন সুমাইয়া সুলতানা। 

  অনুষ্ঠানে ঢেঁকিপাড়া কবি নজরুল ইসলাম সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী কল্যাণ সমিতির সহ-সভাপতি শরিফুল বারীর অকাল মৃত্যুতে শোক প্রকাশ করা হয়। তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ফাহাদ প্রামানিক।

অনুষ্ঠানে শিক্ষক, সাংবাদিক, লেখক-লেখিকাবৃন্দসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন। 

  কবিতা আবৃত্তি, কৃতি শিক্ষার্থীদের মাঝে সম্মাননা প্রদান, সাহিত্য আলোচনা ও আড্ডার মধ্যদিয়ে নবীন প্রবীণ লেখক লেখিকা ও বিশিষ্টজনদের মিলন মেলায় পরিণত হয় ঢেঁকিপাড়ার কানন কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান।

এবার সেই প্রভাষক শামীমাকে পাংশা সরকারী কলেজের অধ্যক্ষের শোকজ
পাংশায় জাটকা আহরণে বিরত থাকায় জেলেদের মাঝে ভিজিএফ চাল বিতরণ
বালিয়াকান্দিতে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ
সর্বশেষ সংবাদ