ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রথম প্রতিষ্ঠা বাষির্কী পালিত
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৫-২২ ১৪:২৮:৩৫
রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গতকাল ২২শে মে শহরের মাছরাঙা কমিউনিটি সেন্টারে হলরুমে আলোচনা সভা শেষে অতিথিরা কেক কাটেন -মাতৃকণ্ঠ।

নানা আয়োজনের মধ্য দিয়ে রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।   

  এ উপলক্ষে গতকাল ২২শে মে বেলা ১১টায় রাজবাড়ী শহরের মাছরাঙা কমিউনিটি সেন্টারে হলরুমে আলোচনা সভা, শুভেচ্ছা উপহার সামগ্রী বিতরণ ও কেক কাটার আয়োজন করা হয়। এ সময় আমন্ত্রিন অতিথিরা অনুষ্ঠানের উপস্থিত হলে তাদেরকে প্রথমে ফুলের শুভেচ্ছা জানান সংগঠনের সদস্যরা।  

  রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সোনিয়া আক্তার স্মৃতির সভাপতিত্বে প্রধান অথিতি হিসেবে রাজবাড়ীর সাবেক সিভিল সার্জন ডাঃ রহিম বক্স ও বিশেষ অতিথি রাজবাড়ী জেলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার শাহনিমা নার্গিসসহ বক্তব্য রাখেন।

  এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা পাভেল রহমান, নাছির শেখ, ক্লাবের উপদেষ্ঠা খোকন আহমেদ, নাসরিন আলম খানসহ স্বেচ্ছাসেবী ৩০টি সংগঠনের প্রধানরা এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের এডমিন কামরুজ্জামান রুবেল।

  সভায় বক্তারা বলেন, রোগীদের জন্য রক্ত খুবই গুরুত্বপূর্ণ। যারা এই কাজের সাথে জড়িত তারা সত্যিকারের প্রকৃত মানুষ। তারা মানুষের জীবন বাঁচাতে নিজের অর্থ খরচ করে অন্য মানুষকে সাহায্য করছে। এই জেলাতে এখন রক্ত দানে মানুষ সচেতন হচ্ছে। অনেকেই প্রতিমিত রক্ত দান করছে। আবার অনেকেই তাদের দেখে রক্তদানে উৎসাহী হচ্ছে। 

  রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের প্রতিষ্ঠাতা সোনিয়া আক্তার স্মৃতি বলেন, আমরা দীর্ঘ ১১ বছর ধরে এই কার্যক্রম চালিয়ে আসছি। প্রথমে আমরা টিম হিসেবে কাজ করতাম। সেই হিসেবে কাজ করতে চেয়েছিলাম। কিন্তু সব কিছুই একটা নিয়মের মধ্যে চলে আসে। তাই আমরা ১বছর আগে প্রতিষ্ঠা করলাম অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাব। আমাদের নিয়মিত ডোনার সাড়ে ৬ হাজার। ১১ বছরে প্রায় আমরা ১৩ হাজার ব্যাগ ব্লাড যোগাড় করেছি। আমাদের রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবে যারা থাকতে পারে না। কিন্তু দূর থেকে সব সময় এই ক্লাবের জন্য আর্থিক সহায়তা ও ভরসা দিয়ে পাশে থেকেছেন তাদের প্রতি কৃতজ্ঞ বলে  তিনি জানান।

  এছাড়াও বিভিন্ন সংগঠনের এডমিন প্যানেলগণ রক্তদাতাকে কিভাবে যোগাড় করতে হবে। রোগীদের ও নিজের কথা তুলে ধরে কিভাবে সমস্যা কিভাবে সমাধান করা যায় সেটা নিয়ে আলোচনা করেন তারা।

  আলোচনা সভা শেষে বিভিন্ন ক্যাটাগরিতে রাজবাড়ী ব্লাড ডোনার্স ক্লাবের ও স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠনের সদস্যদের মাঝে উপহার সামগ্রী বই ও ক্রেস্ট হাতে তুলে দেন অতিথিরা। 

  এরপর অতিথিদের কেক কাটার মাধ্যমে প্রথম বর্ষপূর্তির প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান শেষ হয়।

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!