ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
গোয়ালন্দে ১মিনিটের ঘূর্ণিঝড়ে ২৯ পরিবারের ঘর বাড়ি বিধ্বস্ত
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৫-২৭ ১৪:৪০:১৮
গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নে গতকাল ২৭শে মে সোয়া ৬টার দিকে হঠাৎ ঘূর্ণিঝড়ের আঘাতে ২টি গ্রামের ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নে হঠাৎ কাল বৈশাখী ঘূর্ণিঝড়ের আঘাতে ২টি গ্রামের ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। গাছপালা ভেঙে গেছে। ক্ষতি হয়েছে কয়েক একর জমির ফসল। 

  গতকাল ২৭শে মে সকাল সোয়া ৬টার দিকে এ ঘটনা ঘটে। ঘূর্ণিঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল হক ও উজানচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল হোসেন ফকির ঘটনাস্থলে ছুটে যান। 

  জানাযায়, দক্ষিণ-পূর্ব থেকে ধেয়ে আসা এক মিনিটের ঘূর্ণিঝড়ে গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের ৭নং ওয়ার্ড ছাহের মন্ডল পাড়া গ্রামের ৯টি পরিবার ও ৮নং ওয়ার্ড দরাপের ডাঙ্গা গ্রামের ২০টি পরিবারসহ মোট ২৯টি পরিবারের ঘর বাড়ি বিধ্বস্ত হওয়াসহ অনেক গাছপালা উপড়ে পড়ে। গরু ছাগল, হাস মুরগী ও ঘরের টিনসহ উড়িয়ে নিয়ে পাশের নদীতে ফেলে যায়। এতে পশু সহ অনেক পরিবারের লোকজনের হাত পা ভেঙ্গে গেছে বলে জানাযায়। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলে স্থানীয় প্রশাসন নিশ্চিত করেছে। 

  সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল হক স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী ও শিশু খাদ্য বিতরণ করেন এবং পরিবারকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। 

  এ সময় আরো উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আবু সাঈদ মন্ডল, উজানচর ইউপি চেয়ারম্যান মোঃ হোসেন ফকির, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ গোলজার হোসেন মৃধা ও পৌর ৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নাসির উদ্দীন রনি উপস্থিত ছিলেন।

  উজানচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল হোসেন ফকির তাৎক্ষনিক আলাদাভাবে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত সকল পরিবারকে ৩০ কেজি করে চাল প্রদান করেন। 

  এদিকে সন্ধ্যায় গোয়ালন্দ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোস্তফা মুন্সী সরকারী সহায়তা হিসেবে উজানচর ইউনিয়নের ৭নং ওয়ার্ড ছাহের মন্ডল পাড়া গ্রামের ৯টি পরিবারের মাঝে নগদ ১০হাজার টাকা করে অনুদান বিতরণ করেন।  

রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ