ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
রাজবাড়ী সদরের মিজানপুর ইউনিয়নে নতুন অর্থ বছরের জন্য প্রায় আড়াই কোটি টাকার বাজেট ঘোষণা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৫-২৮ ১৪:১০:১৩
রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন পরিষদের ২০২১-২০২২ অর্থ বছরের জন্য ২ কোটি ৩৯ লক্ষ ৭হাজার ২শত ৪৭ টাকার উন্মুক্ত বাজেট গত ২৭শে মে দুপুরে ঘোষণা করা হয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়ন পরিষদের ২০২১-২০২২ অর্থ বছরের জন্য ২ কোটি ৩৯ লক্ষ ৭হাজার ২শত ৪৭ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

  গত ২৭শে মে দুপুরে পরিষদের হলরুমে ইউপি সচিব সৈয়দ মেহেদী মাসুদ উন্মুক্ত এ বাজেট ঘোষণা করেন।

  বার্ষিক এ বাজেট সভায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান মোঃ আতিয়ার রহমান।

  এবারের বাজেটে সর্বমোট রাজস্ব আয় ধরা হয়েছে ৪৮ লক্ষ ৭ হাজার ২শত ৪৭ টাকা। রাজস্ব আয়ের সবচেয়ে বড় উৎস হিসাবে চিহ্নিত করা হয়েছে বসত বাড়ীর কর এবং জলমহল ইজারা খাত থেকে। এ দুটি খাত থেকে রাজস্ব আয় ধরা হয়েছে ১৪ লক্ষ ৫০ হাজার টাকা। আর রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৪৬ লক্ষ ৫০ হাজার ৩শত ৩টাকা।

  অপরদিকে উন্নয়নমূলক হিসাবে এবারের বাজেটে আয় ধরা হয়েছে ১ কোটি ৯১ লক্ষ টাকা। একই সাথে উন্নয়ন মূলক হিসাবে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৮১ লক্ষ ৫০ হাজার টাকা।

  উন্নয়নমূলক খাতে এবারের বাজেটে আয়ের সবচেয়ে বড় উৎস হিসাবে চিহ্নিত করা হয়েছে এলজিএসপি প্রকল্প থেকে। এ প্রকল্প থেকে সর্বমোট আয় ধরা হয়েছে ৩৮ লক্ষ টাকা।

  বাজেট ঘোষণাকালে বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্যবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ