ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে নারী নির্যাতন-শিশু হত্যাসহ ৪টি ঘটনায় মহিলা পরিষদের স্মারক লিপি প্রদান
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৫-৩১ ১৪:৫২:৫১

রাজবাড়ী জেলার বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও শিশু হত্যাসহ ৪টি ঘটনায় ক্ষোভ প্রকাশ করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ জেলা শাখা। 

  গতকাল ৩১শে মে দুপুরে বাংলাদেশ মহিলা পরিষদ রাজবাড়ী জেলা শাখার সভাপতি লাইলী নাহার ও সাধারণ সম্পাদক সবিতা চন্দের স্বাক্ষরিত জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করে এই দাবি তারা জানান। 

  এতে বলা হয়, গত ১৪ই এপ্রিল রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের বাজিতপুর গ্রামে ১০ম শ্রেণীর এক স্কুল ছাত্রীকে একই ইউনিয়নের রাজাপুর গ্রামের মোতালেব খানের ছেলে পিন্স খান(৩০) অপহরণ করে কামারখালী এলাকায় আটকে রেখে ইচ্ছার বিরুদ্ধে ধর্ষণ করে। পরে ঐ স্কুল ছাত্র বাদী হয়ে পিন্স ও তার দুই বন্ধুর নামে রাজবাড়ী আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। মামলা করায় ঐ স্কুল ছাত্রীকে নানা ভাবে তারা ভয়ভীতি দেখাচ্ছে মামলা তুলে নেওয়া জন্য সেটা তারা উল্লেখ্য করেন।

  এরপর গত ১৫ই মে দুপুরে রাজবাড়ী সদর উপজেলার বানিবহ ইউনিয়নের বৃচাত্রা গ্রামের ছিদ্দিক মিয়ার ছেলে রফিকুল ইসলাম রাজবাড়ী শহরের পাবলিক হেলথ মোড় থেকে ৮ম শ্রেণী পড়ুয়া এক ছাত্রীকে মাইক্রোবাসে জোর করে তুলে নিয়ে যায়। পরে মেয়েটির মা বাদী হয়ে রফিকুলসহ ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। 

  এছাড়াও পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের সাজুরিয়া গ্রামের ৬ বছরের শিশু মুরসালিন মন্ডলকে হত্যা করে বস্তায় ভরে বাড়ির পাশে পাট খেতে ফেলে দেওয়া হয়। পরে এই ঘটনায় চাচাত ভাই শাকিল আহমেদ ও দাদা হাবিবুর রহমানকে পুলিশ গ্রেপ্তার করে। 

  এদিকে সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের ধুলদী লক্ষীপুর গ্রামের দুই কন্যা সন্তানের জননী (৩২)কে শারীরিক ও মানসিক নির্যাতন করে বাড়ি থেকে তাড়িয়ে দেন স্বামী ফরিদুল ইসলাম মৃধা ও তার পরিবারের লোকজন। পরে গুরুতর আহত অবস্থায় মুন্নীকে প্রতিবেশীরা রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালে ৫দিন চিকিৎসা নেওয়া পরে একটু সুস্থ হয়ে তিনি বাবার বাড়িতে আশ্রয় নিয়েছেন। এ ঘটনায় রাজবাড়ী আদালতে নারী ও শিশু নির্যাতন আইনে মুন্নী বেগম বাদী হয়ে ফরিদুল ইসলাম মৃধাসহ ৩জনের বিরুদ্ধে মামলা করেন। 

  স্মারকলিপিতে উল্লেখিত ৪টি ঘটনার সাথে জড়িত অপরাধীরা যেন কোন ভাবেই প্রভাবশালী বা রাজনৈতিক আশ্রয়ে প্রশ্রয় না পায় বা অর্থ লেনদেনের মাধ্যমে অপরাধকে অপরাধীদের আড়াল করার অপচেষ্টায় লিপ্ত হতে না পারে সেদিকে কড়া নজর রাখার জন্য আহবান জানানো হয়।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ