ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে পূজা উদযাপন পরিষদের স্মারকলিপি
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৬-০২ ১৪:৫২:৫৩
রাজবাড়ীর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে গতকাল ২রা জুন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজবাড়ী জেলা শাখার নেতৃবৃন্দ স্মারকলিপি প্রদান করে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর, পাঁচুরিয়া, বরাট, দাদশী ও আলীপুর ইউনিয়নের বিভিন্ন মন্দির থেকে মূর্তি সরানো, চুরি, ভাংচুর ও রাতের অন্ধকারে ৩টি বাড়ীতে অগ্নি সংযোগের ঘটনায় জড়িতদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।

  গতকাল ২রা জুন জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি প্রদানকালে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রাজবাড়ী জেলা শাখার নেতৃবৃন্দ এ দাবী জানান।

  সংগঠনের সভাপতি প্রদীপ্ত চক্রবর্তী কান্ত ও সাধারণ সম্পাদক স্বপন কুমার দাস স্বাক্ষরিত স্মারকলিপিতে বলা হয়, রাজবাড়ী জেলাধীন বিভিন্ন ইউনিয়নের মন্দিরে গত ২রা এপ্রিল মূর্তি ভাংচুর ও রাতের অন্ধকারে মিজানপুর ইউনিয়নের গঙ্গা প্রসাদপুরে ৩টি বাড়ীতে দুর্বৃত্তরা অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এরপর গত ১৫ই এপ্রিল বরাট ইউনিয়নের মধুরদিয়া বেতেবাড়ী কালী মন্দিরের কালী মূর্তি ও ১৯শে এপ্রিল একই গ্রামের রতন ডাক্তারের বাড়ীর কালী মূর্তি ভাংচুর করা হয়। এছাড়া গত ১লা জুন দাদশী ইউনিয়নের আগমারাই মাতৃমন্দিরে কালী মূর্তি ও একই ইউনিয়নের বক্তারপুর পরেশ ভৌমিকের বাড়ীর মন্দিরের সরস্বতীর মূর্তি ভাংচুর করে দুর্বৃত্তরা।

  অপরদিকে গতকাল ২রা জুন আলীপুর ইউনিয়নের আলীপুর হালদার পাড়া সার্বজনীন মন্দির থেকে সরস্বতীর মূর্তি নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে অনেক খোঁজাখুুঁজির পর দুই কিলোমিটার দুরে দাদশী ও পাঁচুরিয়া ইউনিয়নের মোহনায় পাওয়া যায়।

  স্মারক লিপিতে আরো বলা হয়, এ সমস্ত ঘটনায় জেলার সকল হিন্দু সম্প্রদায় ভীত সন্ত্রস্ত অবস্থায় রয়েছে। পক্ষান্তরে একের পর এক বিভিন্ন মন্দিরের মূর্তি ভাংচুর ও রাতের অন্ধকারে বাড়ী ঘরে অগ্নি সংযোগের ঘটনায় কোন প্রতিকার হচ্ছে না। 

  নেতৃবৃন্দ অবিলম্বে তদন্ত সাপেক্ষে এ সকল সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িতদের আইনের আওতায় নিয়ে এসে কঠোর শাস্তির দাবি জানান।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ