ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীতে ধূমপান ত্যাগের শপথ নিলো অর্ধশতাধিক পরিবহন শ্রমিক
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৬-০৭ ১৪:৪৪:৩৯
বিশ্ব তামাকমুক্ত দিবস উদযাপন উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম গতকাল ৭ই জুন অফিসার্স ক্লাবের মুক্তমঞ্চে অর্ধশত ধূমপায়ী পরিবহন শ্রমিকের ধূমপান ত্যাগের শপথ বাক্য পাঠ করান গ্রহণ ও তাদের মাঝে পুষ্টিকর খাদ্য সামগ্রী বিতরণ করেন -মাতৃকণ্ঠ।

বিশ্ব তামাকমুক্ত দিবস উদযাপন উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৭ই জুন সকালে অফিসার্স ক্লাবের মুক্তমঞ্চে অর্ধশত ধূমপায়ী পরিবহন শ্রমিকের ধূমপান ত্যাগের শপথ গ্রহণ ও তাদের মাঝে পুষ্টিকর খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। 

  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক দিলসাদ বেগম ধূমপায়ী পরিবহন শ্রমিকদের শপথ পাঠ করান।

  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ-আল মামুন বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বক্তব্য রাখেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সদর উপজেলার নির্বাহী অফিসার ফাইমি মোঃ সায়েফ ও ভ্যান রিকশা শ্রমিক ইউনিয়নের জেলা শাখার সভাপতি আব্দুর ওহাব সরদার প্রমুখ।

  এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আরিফুর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার রেজওয়ানা নাহিদ। 

  অনুষ্ঠানে জেলা প্রশাসক দিলসাদ বেগম ধূমপায়ী পরিবহন ও রিকশা শ্রমিকসহ সকলকে ধূমপান ত্যাগের শপথ গ্রহণ করান এবং প্রধানমন্ত্রী ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে ধূমপানমুক্ত করার যে ঘোষণা দিয়েছেন তা বাস্তবায়ন করার ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেন। 

  সভায় বক্তাগণ তামাকসহ সকল ধরনের নেশা জাতীয় দ্রব্যের বিভিন্ন ক্ষতিকর দিক সম্পর্কে আলোকপাত করেন। যেকোনো নেশা জাতীয় দ্রব্য শুধু স্বাস্থ্যগত ক্ষতিই করে না, আর্থিকভাবেও মানুষকে বিপর্যস্ত করে তোলে বলে বক্তাগণ  বক্তব্যে উল্লেখ করেন।

  অনুষ্ঠানে জেলা প্রশাসক দিলসাদ বেগম শপথ নেওয়া পরিবহন ও রিকশা শ্রমিকদের মাঝে পুষ্টিকর খাদ্য সামগ্রী হিসেবে ১লিটার দুধ, ৩০টি ডিম এবং দেড় কেজি মুরগির মাংস প্যাকেটজাত করে বিতরণ এবং “মুজিব বর্ষে অঙ্গীকার ধূমপান করবই পরিহার” লেখা লোগো সম্বলিত টি-শার্ট প্রদান করেন। 

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ