ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
মুজিববর্ষে ঘর উপহার ঃ দৌলতদিয়ায় লটারির মাধ্যমে ৩৪টি পরিবার বাছাই
  • গোয়ালন্দ প্রতিনিধি
  • ২০২১-০৬-০৯ ১৪:৩৯:৪৯

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলায় দৌলতদিয়া ইউনিয়নে প্রথম ও দ্বিতীয় ধাপ মিলে লটারির মাধ্যমে  ৯১ জনের মধ্যে থেকে ৩৪টি ভূমি ও গৃহহীন পরিবারকে বাছাই করেছে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোস্তফা মুন্সী, সহকারী কমিশনার(ভূমি) মোঃ রফিকুল ইসলাম ও দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আঃ রহমান মন্ডল। 

  আগামী শনিবার ২শতাংশ খাস জমিসহ সরকারের দেয়া নতুন নির্মিত ৩৪টি সেমিপাকা ঘর তাদের কাছে হস্তান্তর করবে উপজেলা প্রশাসন।

  গতকাল ৯ই জুন দুপুরে দৌলতদিয়া ইউনিয়দ পরিষদে লটারির মাধ্যমে এ বাছাইকার্যক্রম শেষ করা হয়।

  উপজেলা প্রশাসন সূত্রে জানাযায়, ২৯৪ বর্গফুট আয়তনের প্রতিটি ঘরে দুটি শয়ন কক্ষ, একটি রান্নাঘর এবং একটি টয়লেটের ব্যবস্থা রয়েছে।

  দৌলতদিয়া ইউনিয়ন ২নং ওয়ার্ড  ছিদ্দিক কাজীরপাড়া গ্রামে থেকে আসা প্রতিবন্ধী মোঃ ইয়াছিন সেখ(২৮) বলেন, আমার কোন ঘর বাড়ী ছিলো না। আমি ভিক্ষা করি, যা রোজগার হয় তাই দিয়ে খেয়ে দেয়ে ফটপাতে ছেলে মেয়ে নিয়ে থাকি। বাড়ি ঘর দেওয়ার মতো কোন টাকা পয়সা ছিল না। তাই অনেক কষ্ট করতে হয়েছে। সরকারী ঘর পেয়ে আমি খুব আনন্দিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমি দীর্ঘায়ু কামনা করি।

  এদিকে জমিসহ ঘর পেয়ে খুশী ভূমি ও গৃহহীনরা। তারা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে। মুজিববর্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রকৃত ভূমি ও গৃহহীনদের হাতে জমিসহ ঘর বুঝিয়ে দিতে পেরে খুশি উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল হক।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ