ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীতে কঠোর লকডাউন বাস্তবায়নে সহযোগিতায় কাজ করছে রোভার স্কাউট
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-০২ ১৪:৪০:৩৪
রাজবাড়ীতে লকডাউন বাস্তবায়নে প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের পাশাপাশি সহযোগি হিসেবে কাজ করাসহ মাস্ক বিতরণ করছে জেলা রোভার স্কাউট ও গার্ল-ইন-রোভার স্কাউট। ছবিটি গতকাল ২রা জুলাই রাজবাড়ী শহরের বড়পুল এলাকা থেকে তোলা -মাতৃকণ্ঠ।

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গত ১লা জুলাই শুরু হয়েছে ৭দিনের কঠোর লকডাউন।

  লকডাউনের প্রথম দিন থেকেই রাজবাড়ীতে লকডাউন কার্যকর করতে প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের পাশাপাশি সহযোগি হিসেবে কাজ করছে রাজবাড়ী জেলা রোভার স্কাউট ও গার্ল-ইন-রোভার স্কাউট।

  দক্ষিনাঞ্চলের অন্যতম মহাসড়ক ঢাকা-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন পয়েন্টে, সদর উপজেলার ও শহরের গুরত্বপূর্ণ এলাকায় মানুষের অযথা চলাচল নিষেধ, বাড়িতে থাকতে এবং স্বাস্থ্য-বিধি মানতে সচেতন করতে মহাসড়কে কাজ করছে রাজবাড়ী জেলা রোভারের রোভার স্কাউট ও গার্ল-ইন-রোভার স্কাউট।

  তারা বিভিন্ন টিমে ভাগ হয়ে রাজবাড়ী শহরের বড়পুল, প্রধান সড়ক, পান্না চত্বর, রাজবাড়ী বাজার, রেলগেট ও শহরের গুরুত্বপূর্ণ স্থান সমূহে সকাল থেকেই দায়িত্ব পালন করে চলছে।   

  গতকাল ২রা জুলাই লকডাউনের দ্বিতীয় দিনে ঢাকা-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের বড়পুল এলাকায় সেনাবাহিনী ও পুলিশের সাথে তাদের কাজ করতে দিতে দেখা যায়।

  ডাঃ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের সিনিয়র রোভার মেট রাকিবুল ইসলাম বলেন, করোনার কারণে আমাদের রোভার স্কাউট ও গার্ল-ইন-রোভার স্কাউট সবাই জেলা প্রশাসন ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফাহমি মোঃ সায়েফের নির্দেশে সদর উপজেলার ও শহরের গুরত্বপূর্ণ এলাকায় দাঁড়িয়ে অযথা ঘোরাফেরা করা লোকদের চলাচল করতে নিষেধ করছি সেই ঢাকা-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন জায়গায় গ্রাম থেকে বাজারে আসা লোকজনকে চলাচল করতে নিষেধ করছি, পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করছি ও যারা স্বাস্থ্য-বিধি মানছেন না তাদের সচেতন করছি। 

  রাজবাড়ীতে আমরা প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের সাথে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে প্রদত্ত কঠোর লকডাউন সফলভাবে কার্যকর করতে কাজ করে যাচ্ছি।

  রাজবাড়ী সরকারী কলেজ, রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল ও কলেজ, ডাঃ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ ও রাজবাড়ী আদর্শ মহিলা কলেজের রোভার স্কাউট ও গার্ল-ইন-রোভার স্কাউট টিমের আমরা প্রায় ৩০ জন সদস্য এই কাজে নিয়োজিত আছি।

লক্ষ্মীকোলে সাংবাদিক রিয়াজুল করিমের পিতার দাফন সম্পন্ন
রাজবাড়ী সদর উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী রাজুর গণসংযোগ
বালিয়াকান্দিতে স্কাউটিংয়ে শিক্ষার্থীদের ভূমিকা
সর্বশেষ সংবাদ