ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে ২৪ ঘন্টায় নতুন করে ১৭০ জন করোনা ভাইরাসে আক্রান্ত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-০২ ১৪:৪২:০৬

রাজবাড়ীতে প্রতিদিনই বাড়ছে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা। তারই ধারাবাহিকতায় গত ১লা জুলাই নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭০ জন। 

  এ জেলায় ২০২০ সালের ৭ই এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। গত ১লা জলাই পর্যন্ত রাজবাড়ী জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মোট ৫ হাজার ৩১৩ জন। তার মধ্যে সুস্থ হয়েছেন ৪ হাজার ৩২৯ জন। এছাড়াও গতকাল ২রা জলাই পর্যন্ত মৃত্যুবরণ করেছে ৪২জন। 

  গতকাল ২রা জুলাই রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, ১লা জুলাই গত ২৪ ঘন্টায়  র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ১০৩ টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৪২ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়। এর মধ্যে রাজবাড়ী সদরের ১৭জন, গোয়ালন্দে ১২ জন, পাংশায় ৬ জন  ও বালিয়াকান্দি উপজেলার ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে । 

  এছাড়াও আরটি পিসিআরের মাধ্যমে গত ২৮ ও ২৯শে জুন ২৩৪টি নমুনা ঢাকাতে পাঠানো হয়। তার মধ্যে ১২৮ জনের করোনা পজিটিভ। এর মধ্যে রাজবাড়ী সদরের ৮৫জন, গোয়ালন্দে ১১ জন, পাংশায় ১৮ জন ও বালিয়াকান্দি উপজেলার ১৩ জন ও কালুখালী উপজেলার ১জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। 

  এই জেলাতে করোনা ভাইরাসে মোট আক্রান্ত ৫ হাজার ৩ শত ১৩ জনের মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ২হাজার ৯ শত ৩৯ জন, পাংশায় ১ হাজার ৭৯ জন, কালুখালীতে ৩ শত ১৯ জন, বালিয়াকান্দিতে ৪ শত ১জন ও গোয়ালন্দ উপজেলার ৫ শত ৭৫ জন।

  এর মধ্যে থেকে সুস্থ হয়েছে ৪ হাজার ৩২৯ জন। সদর উপজেলার ২ হাজার ৪ শত ২৪ জন, পাংশায় ৯ শত ১২ জন, কালুখালীতে ২ শত ৭৬ জন, বালিয়াকান্দিতে ৩ শত ৪৯ জন এবং গোয়ালন্দ উপজেলার ৩ শত ৬৮ জন।

  এছাড়াও গতকাল শুক্রবার পর্যন্ত মৃত্যু হয়েছে ৪২ জনের। সদর উপজেলার ২৫ জন, পাংশায় ১০ জন, কালুখালীতে ৩ জন, বালিয়াকান্দিতে ২জন, গোয়ালন্দ উপজেলার ২জন। 

  বর্তমানে করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ৮৯৮ জন এবং জেলা বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে ৪৭ জন।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ