ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় করোনায় আক্রান্ত আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা নুরুদ্দিন মিয়ার ইন্তেকাল
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৭-০৩ ১৫:৫৬:০৭
পাংশা গতকাল শনিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলীর উপস্থিতিতে পুলিশের একটি দল বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুদ্দিন মিয়ার কফিনে গার্ড অব অনার প্রদান করে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এবং পাংশা শহরের নারায়নপুর কলেজপাড়া এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা নুরুদ্দিন মিয়া(৭২) করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। 

  গতকাল ৩রা জুলাই রাত ২টার দিকে তিনি পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। 

  পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিট সূত্রে জানা যায়, নুরুদ্দিন মিয়া করোনা উপসর্গ নিয়ে গত ১লা জুলাই পংশা হাসপাতালে আসেন। পরে আরটিপিসিআর ল্যাব টেস্টে তার করোনা পজিটিভ আসলে তাকে করোনা ইউনিটে স্থানান্তর করা হয়। তিনি করোনা উপসর্গ ছাড়াও উচ্চ রক্তচাপ ও হৃদরোগে ভুগছিলেন। তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

  জানা যায়, গতকাল শনিবার দুপুর দুইটার সময় পাংশা সরকারী কলেজের পাশে নির্মাণাধীন মডেল মসজিদ এন্ড কালচারাল সেন্টারে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এরআগে সেখানে মরহুম নুরুদ্দিন মিয়ার কফিন জাতীয় পতাকা দ্বারা আচ্ছাদন ও গার্ড অব অনার অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ মরহুমের কফিনে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলীর উপস্থিতিতে রাজবাড়ী পুলিশ লাইন্সের এসআই তুহিনের নেতৃত্বে পুলিশের একটি দল গার্ড অব অনার প্রদান করে।

 রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী, পাংশা পৌরসভার মেয়র ওয়াজেদ আলী মাষ্টার, পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার চাঁদ আলী খান, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ফজলুল হক ফরহাদ, পাংশা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জাহাঙ্গীর, পাংশা শিল্প ও বণিক সমিতির সাবেক সহ-সভাপতি মুক্তিযোদ্ধা সৈয়দ নূর ই আলম ইমরোজ, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা ওসমান গনী, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, কশবামাজাইল আলহাজ্ব আমজাদ হোসেন কলেজের অধ্যক্ষ মনিরুজ্জামান, পাংশা সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল খালেক, মৃগী শহীদ দিয়ানত কলেজের সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম ও সাংবাদিক মোক্তার হোসেনসহ মরহুমের পরিবারের লোকজন, আত্মীয়-স্বজন ও বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন জানাজার নামাজে উপস্থিত ছিলেন। 

  জানাযার নামাজে ইমামতি করেন লাঙ্গলবাদ আলীম মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোফাজ্জেল হোসাইন। জানাজার নামাজ শেষে পাংশা পৌরসভার কেন্দ্রীয় গোরস্থানে মরহুমের দাফন সম্পন্ন করা হয়।

  মৃত্যুকালে তিনি স্ত্রী(নুরুন্নাহার বেগম-রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও পাংশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক), এক পুত্র ও এক কন্যা সন্তান, পুত্রবধূসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। 

  মরহুম নুরুদ্দিন মিয়া রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের খালু। 

  পিতার বিদেহী আত্মার মাগফিরাতের জন্য পরিবারের পক্ষ থেকে পুত্র নয়ন ইফতেখার সকলের দোয়া কামনা করেছেন।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ