ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গোয়ালন্দে পিতার লাশ উঠানে রেখে ৫সন্তান জমি ভাগাভাগিতে ব্যস্ত!
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৭-০৭ ১৪:২৬:৪৭
গোয়ালন্দ উপজেলার দক্ষিণ পাঁচুরিয়ার অম্বলপুর গ্রামে সম্পত্তি নিয়ে বিরোধে বাড়ির উঠানে পিতা ইয়াছিন মোল্লার লাশ রেখে সম্পত্তির ভাগ-বাটোয়ারা নিয়ে ৫সন্তান দীর্ঘ ২২ঘন্টা এভাবেই ব্যস্ত থাকে -মাতৃকণ্ঠ।

সম্পত্তি নিয়ে বিরোধের কারণে বাড়ির উঠানে পিতা ইয়াছিন মোল্লার লাশ রেখে সম্পত্তির ভাগ-বাটোয়ারা নিয়ে ৫সন্তান ব্যস্ত থাকায় খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠিয়েছে।

  গত ৬ই জুলাই বিকেল ৩টায় বৃদ্ধ ইয়াছিন মোল্লা(৮৫) এর মৃত্যু হলেও গতকাল ৭ই জুলাই দুপুর ১টা পর্যন্ত বাড়ির উঠানেই পরে থাকে তার মরদেহ।

  দীর্ঘ ২২ঘন্টা পর শালিসের মাধ্যমে ইউপি চেয়ারম্যানের হস্তক্ষেপে বৃদ্ধের লাশ দাফনের সিদ্ধান্ত হবার পর পুলিশ এসে ময়না তদন্তের জন্য নিয়ে যায় লাশ। সম্পত্তি লোভী সন্তানদের এমন কীর্তিতে হতবাক স্থানীয়রা।

  এ ঘটনা ঘটেছে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের দক্ষিণ পাঁচুরিয়ার অম্বলপুর গ্রামে। মৃত ব্যক্তি ওই এলাকার মৃত সাহাজুদ্দিন মোল্লার ছেলে ইয়াছিন মোল্লা(৮৫)।

  স্থানীয়রা জানান, জমি-জমা সংক্রান্ত বিরোধের জের ধরে মৃত ইয়াছিন মোল্লার ৫সন্তানের মধ্যে বাবলু মোল্লা, ফুলবড়ু, রাবেয়া ও মমতাজের সাথে তার ছোট ছেলে রহমান মোল্লার দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিল। সেই বিরোধের জেরেই মৃত ব্যক্তির লাশ দাফন না করে জমিজমা ভাগ বাটোয়ারা নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়।

  এ ঘটনা শুনে দীর্ঘ ২২ঘন্টা পর দেবগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলামের হস্তক্ষেপে শালিসের মাধ্যমে সুরাহা হয়। স্থানীয়দের খবরের ভিত্তিতে গোয়ালন্দ ঘাট থানা পুলিশ লাশটিকে উদ্ধার করে জিডি মূলে ময়না তদন্তের জন্য জেলা মর্গে পাঠায়।

  মৃত ইয়াছিন মোল্লার সন্তান বাবলু মোল্লা, ফুলবড়ু, রাবেয়া ও মমতাজ অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে আমাদের বাবা ছোট ভাই রহমান মোল্লার কাছে থাকার সুযোগে তাকে ফুঁসলিয়ে তার সব সম্পত্তি নিজের নামে লিখে নেন। এ নিয়ে রাজবাড়ী কোর্টে আমরা একটা মামলাও করি। সেই মামলায় গত ৫ই জুলাই কোর্ট পিতাকে হাজির হতে নির্দেশ দিলেও অসুস্থ্যতার কারণে সে উপস্থিত থাকতে পারেনি। অসুস্থতার খবরে আমরা তাকে ঢাকায় নিয়ে চিকিৎসা করাতে বললেও সে আমাদের কথা না শুনে স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা করায়। আমাদের ধারণা ছোট ভাই রহমান ঘুমের ঔষুধ খাইয়ে তাকে মেরে ফেলেছে।

  এ প্রসঙ্গে মৃত ইয়াছিন মোল্লার ছোট ছেলে রহমান মোল্লা বলেন, গত শুক্রবার হঠাৎ করে আমার বাবা অসুস্থ্য হলে তাকে গোয়ালন্দে একটি প্রাইভেট ক্লিনিকে ডাক্তার দেখাই, এ সময় ডাক্তার কিছু টেস্ট ও ঔষুধ লিখে দিয়ে বাবাকে বাসায় রেখে চিকিৎসা করাতে বলেন। আমি সেই মতে বাসায় রেখে চিকিৎসা করাই। গত ৬ই জুলাই বেলা আড়াইটার দিকে বাবা আরো বেশী অসুস্থ্য হলে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে দেখে মৃত ঘোষণা করেন।

  এ প্রসঙ্গে দেবগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম বলেন, এটা খুবই দুঃখজনক ঘটনা। এ ঘটনা শোনার সাথে সাথেই আমি সেখানে যাই এবং শালিসের মাধ্যমে লকডাউনের পরে সমাধানের কথা বলে স্ট্যাম্পে তাদের উভয় পক্ষের স্বাক্ষর নিয়ে মৃত ইয়াছিন মোল্লার দাফনের সিদ্ধান্ত নেই। এ সময় ঘটনাস্থলে থানা পুলিশ উপস্থিত হয়ে মৃত ব্যক্তির লাশ ময়না তদন্তের জন্য জেলা মর্গে নিয়ে যায়।

  এ ঘটনায় গোয়ালন্দ ঘাট থানার এস আই মোঃ মিজানুর রহমান আকন্দ জানান, স্থানীয়দের খবরের ভিত্তিতে ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করি এবং জিডি মূলে ময়না তদন্তের জন্য রাজবাড়ী হাসপাতালের মর্গে পাঠানো হয়।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ