ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীতে করোনা পরীক্ষার রিপোর্ট আসার পর জানা গেল মৃত ২জন ছিল পজিটিভ॥নতুন আক্রান্ত ১৭৫জন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৭-০৯ ১৫:৩৯:৫৩

ঢাকায় আরটি পিসিআরে নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ রিপোর্ট পাওয়ার পর গতকাল ৯ই জুলাই রাতে রাজবাড়ী জেলা স্বাস্থ্য বিভাগ ফেসবুক পেজে পৃথক বিবৃতিতে গত ৮ই জুলাই রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কলিমহরে গ্রামে নিজ বাড়িতে মারা যাওয়া মোহাম্মদ মকবুল(৬০) এবং গত ৬ই জুলাই বিকালে রাজবাড়ী সদর হাসপাতালে মারা যাওয়া কালুখালী উপজেলার মোহাম্মদ মোতালেব(৭০) করোনায় মারা গেছেন বলে নিশ্চিত করেছে।   

  জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, পাংশা উপজেলার কলিমহরে গ্রামে মোহাম্মদ মকবুল করোনার উপসর্গ নিয়ে গত ৬ই জুলাই পাংশা হাসপাতালে নমুনা প্রদান করে তিনি নিজ বাড়িতে চিকিৎসাধীন ছিলেন এবং গত ৮ই জুলাই নিজ বাড়িতেই তিনি মৃত্যুবরণ করেন। 

  অপরদিকে কালুখালী উপজেলার মোহাম্মদ মোতালেব করোনার উপসর্গ এবং অন্যান্য জটিলতা (ডায়াবেটিস,  উচ্চ রক্তচাপ) নিয়ে গত ৫ই জুলাই রাজবাড়ী হাসপাতালে ভর্তি হন। পরদিন ৬ই জুলাই তার নমুনা সংগ্রহ করা হয়। পরবর্তীতে ওইদিন বিকাল ৪টা ৫০মিনিটে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে এবং তিনি মারা যান। 

  জেলা স্বাস্থ্য বিভাগ গতকাল ৯ই জুলাই রাত ১২টার পূর্বে আরো জানায়, রাজবাড়ী জেলায় নতুন আরো ১৭৫৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গত ৪, ৫ ও ৬ই জুলাই আরটি পিসিআরের মাধ্যমে মোট ৩৫২টি নমুনা পরীক্ষার জন্য ঢাকাতে পাঠানো হয়। গতকাল ৯ই জুলাই রাত ৮টার দিকে উক্ত পরীক্ষার রিপোর্ট রাজবাড়ীতে আসে। সেখানে ১৭৫ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। 

  সূত্রটি আরো জানায়, এ জেলাতে মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬ হাজার ২৭৫ জন। এরমধ্যে রাজবাড়ী সদর উপজেলা ৩ হাজার ৪৩৪ জন, পাংশা উপজেলায় ১ হাজার ২৫৬ জন, কালুখালী উপজেলায় ৩৯১ জন, বালিয়াকান্দি উপজেলায় ৪৬৬ জন ও গোয়ালন্দ উপজেলায় ৭২৮ জন। জেলায় এ পর্যন্ত সুস্থ্য হয়েছে ৫ হাজার ৫ জন। 

  এছাড়াও মৃত্যু হয়েছে ৫১ জনের। সদর উপজেলার ২৮ জন, পাংশায় ১৫ জন, কালুখালীতে ৪ জন, বালিয়াকান্দিতে ২জন, গোয়ালন্দ উপজেলার ২জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসারত ১হাজার ১৫১ জন এবং হাসপাতালে ভর্তি হয়ে ৬৯ জন চিকিৎসাধীন রয়েছে।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ