ঢাকা শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
দৌলতদিয়া নদী বন্দরকে আধুনিকায়ন করার জন্য সরকারের পরিকল্পনা রয়েছে--- বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৭-১২ ১৪:২৫:১৭
বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক গতকাল ১২ই জুলাই দুপুরে রাজবাড়ী জেলার দৌলতদিয়া ফেরী ঘাট ও লঞ্চ ঘাট পরিদর্শন করেন -মাতৃকণ্ঠ।

আগামী ২১শে জুলাই পবিত্র ঈদুল আযহা। করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি মাথায় রেখে আসন্ন ঈদে লঞ্চ চলাচলের ব্যাপারে সিদ্ধান্ত দেবে মন্ত্রিপরিষদ বিভাগ।

  গতকাল ১২ই জুলাই দুপুরে রাজবাড়ী জেলার দৌলতদিয়া ফেরী ঘাট ও লঞ্চ ঘাট পরিদর্শন শেষে একথা বলেন বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিএ’র) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক।

  তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্বাস্থ্যবিধি বিষয়ক একটি কমিটি রয়েছে তারা লঞ্চ চলাচলের ব্যাপারে সিদ্ধান্ত  দিতে পারেন। 

  এর আগে তিনি মানিকগঞ্জের পাটুরিয়া ও আরিচা ঘাট পরিদর্শন শেষে বিআইডব্লিউটিএর নিজস্ব স্পিডবোটে দৌলতদিয়ায় ভাঙন কবলিত এলাকার লঞ্চ ঘাট ও ফেরী ঘাট পরিদর্শন করেন।

  বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক আরো বলেন, দৌলতদিয়া নদী বন্দরকে আধুনিকায়ন করার জন্য বড় একটি প্রকল্পের কাজের পরিকল্পনা রয়েছে। যে কারণে লঞ্চ ঘাট এবং ফেরী ঘাট এলাকায় ভাঙন মেরামত বড় পরিসরে কাজ করা সম্ভব নয়। তবে ভাঙন রোধে অস্থায়ী প্রতিরোধ হিসাবে জিও ব্যাগ ফেলে ভাঙন প্রতিরোধ করার চেষ্টা করা হবে। দ্রুত সময়ের মধ্যে বড় পরিসরে ৭নম্বর ফেরী ঘাট চালু করা হবে বলে জানান তিনি।

  ঘাট এলাকা পরিদর্শনের সময় বিআইডব্লিউটিএ’র প্রধান প্রকৌশলী মোঃ মহিদুল ইসলাম, পরিচালক মোঃ শাহজাহান, নির্বাহী প্রকৌশলী নিজাম উদ্দিন পাঠান, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়াম্যান মোঃ মোস্তফা মুন্সী, উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল হক, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহম্মদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
রাজবাড়ী শহরের রেলওয়ে মাঠে জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা
বড় কাভার্ড ভ্যান চালকদের গলার কাঁটা নতুন ৬ ফেরী!