ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
দৌলতদিয়ায় নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত ৫০টি পরিবারকে কাজী ইরাদত আলীর অর্থ সহায়তা
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৭-১৬ ১৪:৩৬:১৮

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড লঞ্চঘাট এলাকায় সাত্তার শেখের পাড়া গ্রামে ভয়াবহ পদ্মা নদী ভাঙন কবলিত অসহায় ৫০ পরিবারের মাঝে নগদ ২লক্ষ ৫০হাজার টাকা বিতরণ করা হয়েছে।

  গতকাল ১৬ই জুলাই সন্ধ্যা ৬টার দিকে দৌলতদিয়া মডেল হাই ষ্কুল মাঠ চত্বরে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিল্পপতি কাজী ইরাদত আলী পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে নগদ অর্থ ৫হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

  নগদ অর্থ বিতরণককালে উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ¦ মোঃ মোস্তফা মুন্সী, উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল হক, গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান চৌধুরী, উপজেলা আ'লীগের সহ-সভাপতি মোঃ শহিদুল ইসলাম খান, মোঃ গোলজার হোসেন মৃধা, মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, আমজাদ হোসেন ফকির, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুর রহমান মন্ডল, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) মোঃ রফিকুল ইসলাম সালু, এছাড়াও স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, দৌলতদিয়া ইউনিয়ন আ’লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  নগদ অর্থ বিতরণকালে গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ¦ মোঃ মোস্তফা মুন্সী বলেন, যার হারিয়েছে সেই বুঝে, যাদের বাড়ী নদীগর্ভে গিয়েছে তারাই বুঝে কত কষ্ট-কত যন্ত্রনা। 

  তিনি আরো বলেন, গত ১৩ই জুলাই যখন দৌলতদিয়া লঞ্চঘাট এলাকায় ভাঙন শুরু হয় আমি তার কিছুক্ষণ পরেই জেলা আ’লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীকে ফোন করি, তারপর সে বলে কতগুলো বাড়ী নদীগর্ভে বিলীন হয়ে গেছে, তখন আমি বলি ৫০টি পরিবার ভাঙনে ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা উপজেলা আ’লীগের নেতৃবৃন্দ গতকাল তার সাথে দেখা করতে গেলে তিনি প্রত্যেক পরিবারকে নগদ ৫ হাজার করে টাকা সহায়তা করেন। আমি বলি আপনার যা সুন্দর মন সুন্দর চোখ দিয়ে যদি একবার দৌলতদিয়া ভাঙন কবলিত এলাকা দেখতে যান তাহলে আপনিই ভাঙন ঠেকাতে কঠোর ব্যাবস্থা গ্রহণ করবেন। আমি দৌলতদিয়া ইউনিয়নের পক্ষ থেকে প্রাণপ্রিয় নেতা কাজী ইরাদত আলীর জন্য দোয়া করি যেন তিনি আরো অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারেন। 

  উল্লেখ্য, হঠাৎ পদ্মার ভয়াবহ ভাঙনে গত ১৩ই জুলাই সকাল সাড়ে ১০দিকে ১০মিনিটের ব্যবধানে পদ্মার বুকে বিলীন হয় ১০টি ঘর-বাড়ি ও ১৫০ মিটার এলাকা।

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ