ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
আষাঢ় শুরু না হতেই গোয়ালন্দের দৌলতদিয়া বাজারে হাঁটু পানি !
  • আবুল হোসেন
  • ২০২০-০৬-১৩ ১৬:২৯:০০
এখনো বর্ষাকাল শুরু হয়নি। তবে সামান্য বৃষ্টি হলেই গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া বাজারে জমে যায় হাঁটু পানি -মাতৃকণ্ঠ।

এখনো বর্ষাকাল শুরু হয়নি। আসেনি আষাঢ় মাস। তা সত্ত্বেও সামান্য বৃষ্টি হলেই রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া বাজারে জমে যায় হাঁটু পানি।
  গতকাল ১৩ই জুন দুপুরে দৌলতদিয়া বাজারে গিয়ে দেখা যায়, বাজারের ওলি-গলিতে পানি জমে আছে। বাজারের প্রধান সড়ক, পূজা মন্দিরের গলি, কাঁচা বাজার ও সিনেমা হল রোডে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বাজারের একপাশে পানি নিষ্কাশনের ড্রেন থাকলেও তা ময়লা জমে ভরে যাওয়ায় পানি বের হতে পারছে না।  এভাবে পানি জমে যাওয়ায় বাজারের ক্রেতা-বিক্রেতাদের ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে। এ অবস্থায় পানি নিস্কাশনের ব্যবস্থা না করলে বর্ষার ভরা মৌসুমে যে কী হবে তা নিয়ে বাজারের ব্যবসায়ীরা চরম উদ্বেগের মধ্যে রয়েছে। 
  বাজার করতে আসা সামিয়া আক্তার নামে একজন গৃহিনী বলেন, বাজারের মধ্যে পানি জমে থাকায় কাপড়-চোপড় ভিজে গেছে। এটা আমাদের জন্য অনেক কষ্টকর। 
  আক্কাছ সরদার নামে একজন ওষুধের দোকানী বলেন, করোনা ভাইরাসের কারণে এমনিতেই বাজারে লোকজন কম। তার উপর দোকানের সামনে দিয়ে বৃষ্টির পানি জমে আছে। এতে সবারই ভোগান্তি হচ্ছে। 
  বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মোহন মন্ডল বলেন, সরকার  প্রতি বছর বাজার ইজারা দিচ্ছে। ব্যবসায়ীদের কাছ থেকে খাজনা আদায় করা হচ্ছে। ইউনিয়ন পরিষদ ট্যাক্স নিচ্ছে। অথচ বাজারের ব্যবসায়ীদের জন্য কোন টয়লেট পর্যন্ত নেই। ড্রেন অকেজো হয়ে রয়েছে। ব্যবসায়ীরা অনেক সুযোগ-সুবিধা থেকেই বঞ্চিত হচ্ছে। 
  দৌলতদিয়া বাজারের ইজারাদার ইলিয়াছ হোসেন বলেন, পানি নিষ্কাশনের ড্রেন অকেজো থাকায় জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। 

ড্রেনের ৭০ শতাংশ কাজ না করেই ৭৭.৫ শতাংশ অর্থ উত্তোলন করেছে ঠিকাদার!
 ফরিদপুরে পদ্মা ও আড়িয়াল খাঁ নদীর ভাঙন॥আতঙ্কে স্থানীয়রা
 শত্রুতার বলি বড়ই গাছ
সর্বশেষ সংবাদ