ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
গোয়ালন্দ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অজ্ঞাতনামা ব্যক্তির মৃত্যু
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৭-২৭ ১৪:২০:০৪

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় অজ্ঞাতনামা পুরুষ(৫০) গত ২৬শে জুলাই বেলা ১১টা ৫৫ মিনিটে মারা গেছে। 

  খবর পেয়ে ওইদিন দুপুরে থানা পুলিশ লাশটি হাসপাতাল থেকে সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য রাজবাড়ী সদর হাসপাতালে প্রেরণ করেছে। 

  জানাযায়, অজ্ঞাত ওই ব্যক্তি গত ২৫শে জুলাই বিকাল সোয়া ৬টার দিকে দৌলতদিয়া আশা সমিতির অফিস সংলগ্ন নুতন রাস্তায় অজ্ঞান অবস্থায় পড়ে থাকলে স্থানীয় লোকজন উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে চিকিৎসারত অবস্থায় পরদিন সোমবার বেলা ১১টা ৫৫মিনিটে সে মারা যায়।

  এ ব্যাপারে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার নিতাই কুমার ঘোষ জানান, গত রবিবার সন্ধ্যায় দৌলতদিয়া ক্যানাল ঘাট সংলগ্ন  ‘আশা’ সমিতির পাশে নতুন রাস্তায় অচেতন অবস্থায় অজ্ঞাত এক ব্যক্তি (৫০)কে স্থানীয় লোকজন উদ্ধার করে আমিরুল ইসলাম নামের এক অটোরিক্সা চালক তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। তাকে চিকিৎসা দেওয়া হলেও চিকিৎসারত অবস্থায় সোমবার বেলা ১১টা ৫৫ মিনিটে মারা যায়। তার পড়নে শার্ট ও লুঙ্গি ছিল। বিষয়টি গোয়ালন্দ ঘাট থানা পুলিশকে অবগত করা হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করেন।

  তিনি আরো জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অজ্ঞাত লোকটিকে দুর্বৃত্তরা চেতনা নাশক কিছু খাওয়ানোর পর তাকে ওই স্থানে ফেলে রেখে গেছে। সেটা বিষ জাতীয় হতে পারে। তবে আসল ঘটনাটি ময়না তদন্তের প্রতিবেদন পাওয়ার পর জানা যাবে।

  এ ব্যাপারে গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর বলেন, অজ্ঞাত লোকটিকে চেতনা নাশক কিছু খাওয়ানোর পর দুর্বৃত্তরা ওই ব্যক্তিকে দৌলতদিয়া আশা অফিস সংলগ্ন নতুন রাস্তার পাশে ফেলে যায়। স্থানীয় এক ব্যক্তি উদ্ধার করে হাসপাতালে আনে। সোমবার বেলা ১১টা ৫৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। পুলিশ লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজবাড়ী সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে।

  তিনি আরো বলেন, মৃত অজ্ঞাত ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি বলে আমরা প্রাথমিকভাবে সকল ধরনের নমুনা সংগ্রহ করছি। যেন পরবর্তীতে প্রয়োজনে ডিএনও পরীক্ষা করেও লাশের পরিচয় শনাক্ত করা যায়। সেই সাথে পরিচয় পাওয়া না গেলে ময়না তদন্ত শেষে আঞ্জুমান মফিদুলের কাছে লাশটির হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছি। এ বিষয়ে গোয়ালন্দ ঘাট থানায় একটি জিডি এন্ট্রি করা হয়েছে। জিডি নং-১০২৯, তাং-২৬/০৭/২০২১ইং।

  এ বিষয়ে গোয়ালন্দ ঘাট থানার এসআই মাছরুল আলম বলেন, উক্ত অজ্ঞাত নামা পুরুষের ওয়ারিশ বা পরিচয় না পাওয়ায় মৃতদেহটি আঞ্জুমান মফিদুল ইসলামের মাধ্যমে দাফন(সৎকারের) বিষয়ে অনুমতি চেয়ে গত ২৬শে জুলাই রাজবাড়ীর জেলা ম্যাজিস্ট্রেটের নিকট আবেদন করা হয়েছে। অনুমতি পাওয়া গেলে আঞ্জুমান মফিদুল ইসলাম মৃতদেহটি দাফনের ব্যবস্থা গ্রহণ করবে।    

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ