ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
গোদার বাজারে পদ্মা নদী ভাঙ্গন রোধের কাজ পরিদর্শনে এমপি কাজী কেরামত আলী
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৭-৩১ ১৫:৩৯:৪৮
রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেমরাত আলী গতকাল ৩১শে জুলাই বিকালে গোদার বাজার ঘাটে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার গোদার বাজার ঘাটের এনজিএল ইটভাটা এলাকায় নদী ভাঙ্গন রোধে কাজ শুরু হয়েছে। 

  গতকাল ৩১শে জুলাই বিকালে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে করে এবং বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী।। 

  এ সময় বাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডে নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফাইমি মোঃ সায়েফ, রাজবাড়ী সদর থানার ওসি মোহাম্মদ শাহাদাত হোসেন ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা ও সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

  পরিদর্শনের পরে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেমরাত আলী বলেন, প্রতি বছর রাজবাড়ী সদর উপজেলার বরাট ও মিজানপুরের গোদার বাজার ও গোয়ালন্দ এলাকায় ভাঙন শুরু হয়। যখন ব্লক দিয়ে নদীতে কাজ করা হয় তখন আমাদেরকে বলা হয়েছিলো এটা শত বছরেও কিছু হবে না। তাহলে এটা কেন ভেঙে যাচ্ছে পানি উন্নয়ন বোর্ডে নির্বাহী প্রকৌশলীর কাছে জানতে চেয়েছিলাম। তখন তিনি আমাকে বলেছেন যে ডিজাইনে করা হয়েছিলো সেটা করা হয়েছিলো ২০ মিটারের জন্য কিন্তু বর্তমানে সেটা এখন ৩০ মিটার হয়ে গেছে। তার কারণে নদী তীর প্রতিরক্ষা বাঁধ ধসে পড়ে যাচ্ছে। এর কারণে আমরাও অনেক চিন্তার মধ্যে আছি। কখন বাঁধ ভেঙে পানি ঢুকে শহর এলাকা তলিয়ে যায়। আমরা চেষ্টা করে যাচ্ছি করছি বালু ফেলে বস্তা ফেলে এটা বন্ধ করতে। কিন্তু স্থায়ী ভাবে এটার যদি সমাধান না করতে পারি তাহলে তো আমাদের শহরকে রক্ষা করতে পারবো না। তাই শীতকালে মধ্যে স্থায়ীভাবে আমাদের কাজ করতে হবে না হলে রাজবাড়ীকে রক্ষা করা যাবে না। 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ