ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ীতে বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারী মন্ডলকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৮-১১ ১৪:১৫:৫০
রাজবাড়ী শহরের রেলওয়ের ময়দান মাঠে গতকাল ১১ই আগস্ট দুপুরে বীর মুক্তিযোদ্ধা ও সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ল্যান্স কর্পোরাল মোঃ আব্দুল বারী মন্ডলের মরদেহে সহকারী কমিশনার(ভূমি) আরিফুর রহমানের উপস্থিতিতে জেলা পুলিশের একটি দল গার্ড অব অনার প্রদান করে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী শহরের সজ্জনকান্দা মন্ডলপাড়ার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ও সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ল্যান্স কর্পোরাল এবং জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মোঃ আব্দুল বারী মন্ডলের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পূর্ণ হয়েছে। 

  গতকাল ১১ই আগস্ট দুপুর সাড়ে ১২টায় শহরের সজ্জনকান্দায় মন্ডল পাড়া মসজিদ প্রাঙ্গণে তার প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। এরপর দুপুর সোয়া ২টায় রাজবাড়ী শহরের রেলওয়ের ময়দান মাঠে তার দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হয়। 

  জানাযার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু, সদর উপজেলার বিদায়ী সহকারী কমিশনার(ভূমি) আরিফুর রহমান, জেলা বিএনপি’র নেতা অধ্যক্ষ এবিএম মঞ্জুরুল আলম দুলাল, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মোঃ রকিবুল হাসান পিয়াল ও আব্দুল বারী মন্ডলের ছোট ছেলে রাজিব মন্ডলসহ প্রমুখ। 

  এ সময় বক্তারা বলেন তিনি অত্যন্ত ভালো একজন মানুষ ছিলেন। এর কারণে দলবল নির্বিশেষে তার গ্রহণ যোগ্যতা ছিলো। তারা আব্দুল বারী মন্ডলের মৃত্যুতে তার আত্মার মাগফিরাত কামনা করেন।

  আলোচনা শেষে প্রথমে রাষ্ট্রীয় মর্যাদায় সালাম প্রদর্শন করা হয়। রাজবাড়ী সদর উপজেলার বিদায়ী সহকারী কমিশনার(ভূমি) আরিফুর রহমানের উপস্থিতিতে জেলা পুলিশের একটি দল বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারী মন্ডলের মরদেহে গার্ড অব অনার প্রদান করে।

  এরপর সেনাবাহিনীর একটি দল মরনোত্তর সামরিক সালাম প্রদান করেন। তারপরে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে ভাবানীপুর কবরস্থানে তাকে দাফন করা হয়। জানাযাতে ইমামতি করে মাওলানা মোঃ ইলিয়াছ হোসেন। জানাযা শেষে শহরের ভবানীপুর ২নং পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়।

  উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল বারী মন্ডল(৮৩) গতকাল ১০ই আগস্ট রাত ১০টা ১০ মিনিটে রাজধানী ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

  আব্দুল বারী মন্ডলের ছোট পুত্র মোঃ রাজিব মন্ডল জানান, তার পিতা বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল বারী মন্ডল গত প্রায় দেড় বছর যাবৎ ব্রেইন ষ্ট্রোক করে নিজ বাড়িতে চিকিৎসাধীন ছিলেন। গত ১০দিন পূর্বে তিনি দ্বিতীয় বার ষ্ট্রোক করে গুরুতর অসুস্থ্য হয়ে পড়লে তাকে গত ৭ই আগস্ট ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। পরে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। গত ১০ই আগস্ট রাত ১০টা ১০ মিনিটে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২পুত্র ও ১কন্যাসহ বহু আত্মীয়-স্বজন ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

রাজবাড়ীতে মহিলা দলের নেত্রী বিউটি  ও টুকটুকিকে বহিষ্কার করলো বিএনপি
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ