ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীতে নতুন ১৩২ জনের করোনা শনাক্ত॥১মহিলার মৃত্যু
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৮-১৩ ১৩:১২:০৫

রাজবাড়ী জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১৩২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯ হাজার ৭ শত ৫৮ জন। 

  এছাড়াও সদর উপজেলার আলীপুর এলাকার বাসিন্দা নুরজাহান (৯০) নামে বৃদ্ধা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। তিনি গত ৬ই আগস্ট করোনার উপসর্গসহ অন্যান্য জটিলতা নিয়ে রাজবাড়ী হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে তাকে করোনার নমুনা পরীক্ষা করা হলে তিনি করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়। তারপর তাকে করোনা ওয়ার্ডে স্থানান্তর করা হয়। এরপর থেকে তিনি করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। 

  গতকাল ১২ই আগস্ট দুপুরে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ১৭০টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ২৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলার ১৪ জন, পাংশার ৩ জন, কালুখালীর ৬ জন, বালিয়াকান্দির ১জন ও গোয়ালন্দ উপজেলার ২জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। 

  এছাড়াও গত ৭ ও ৮ই আগস্ট আরটি পিসিআরের ৩১৩টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। আজকে তাদের রিপোর্ট হাতে পেয়েছি। তার মধ্যে ১০৫ জনের করোনা পজেটিভ। 

  গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তারপর থেকে আজ পর্যন্ত এ জেলাতে মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৭ শত ৫৮ জন। তার মধ্যে সুস্থ হয়েছেন ৭ হাজার ৯ শত ৭৫ জন। মৃত্যু হয়েছে ৭৮জনের। 

  রাজবাড়ী সদর উপজেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৮ শত ৪১ জন। তার মধ্যে সুস্থ হয়েছে ৪ হাজার ১ শত ৯১ জন, মারা গেছে ৪৪ জন, পাংশা উপজেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ হাজার ৩ শত ৯৩ জন, সুস্থ হয়েছে ১ হাজার ৮ শত ৮ জন, মৃত্যু হয়েছে ২২ জনের, কালুখালী উপজেলায় করোনায় আক্রান্ত হয়েছে ৭ শত ৫ জন, সুস্থ হয়েছেন ৫ শত ২৮ জন, মৃত্যু হয়েছে ৫ জনের, বালিয়াকান্দি উপজেলায় ৭ শত ৬৬ জন করোনায় আক্রান্ত হয়েছে, সুস্থ হয়েছেন ৫ শত ৯৮ জন, মৃত্যুবরণ করেছে ৪জন, গোয়ালন্দ উপজেলায় মোট ১হাজার ৫৩জন করোনায় আক্রান্ত হয়েছেন, তার মধ্যে সুস্থ হয়েছেন ৮ শত ৫০ জন, মৃত্যু হয়েছে ৩জনের।  

  করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১হাজার ৬ শত ৭০ জন। হাসপাতালে ভর্তি আছে ৪৩ জন ।

  উল্লেখ্য, করোনা শুরু থেকে গতকাল ১২ই আগস্ট পর্যন্ত ৩৫ হাজার ৬ শত ৮৩ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে আরটি পিসিআরের ২৫ হাজার ৩ শত ৬ জনের এবং র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ১০ হাজার ৩ শত ৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ৯ হাজার ৭ শত ৫৮ জন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়। 

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ