ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৮-২৮ ১৪:৪১:০৯
পাংশায় গতকাল শনিবার সকালে সাংবাদিকদের সাথে মতবিনিময়ের মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ এর কর্মসূচি ঘোষণা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা সাঈদ আহমেদ -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে গতকাল ২৮শে আগস্ট জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ কর্মসূচি শুরু হয়েছে। 

  গতকাল শনিবার প্রথম দিনে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উপলক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় এবং উপজেলা এলাকায় ব্যানার ফেস্টুন স্থাপনসহ মাইকিং করে প্রচার-প্রচারণার মধ্য দিয়ে (২৮শে আগস্ট থেকে ৩রা সেপ্টেম্বর-২০২১) জাতীয় মৎস্য সপ্তাহের কর্মসূচি শুরু হয়েছে।

  জানা যায়, গতকাল শনিবার সকাল ১১টার সময় পাংশা উপজেলা মৎস্য দপ্তরে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে জাতীয় মৎস্য সপ্তাহের কর্মসূচি ঘোষণা করেন পাংশা উপজেলা মৎস্য কর্মকর্তা সাঈদ আহমেদ। 

  তিনি বলেন, এ বছর জাতীয় মৎস্য সপ্তাহের কর্মসূচিতে পর্যায়ক্রমে উপজেলার গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের জলাশয়ে পোনামাছ অবমুক্তকরণ, উপজেলা পর্যায়ে তিনজন সফল মৎস্যচাষীর মাঝে পুরস্কার বিতরণ, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষী ও মৎস্যজীবীদের সাথে স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক মতবিনিময়, উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরে পানি ও মাটি পরীক্ষা, সুফলভোগীদের প্রশিক্ষণ, বিভিন্ন উপকরণ বিতরণ, জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় বৈধ জাল, আইজিএ বিকল্প কর্মসংস্থানের উপকরণ মৎস্য খাদ্য, চুন, সার ও খৈল বিতরণ, ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলা পর্যায়ে কর্মকর্তাদের সাথে উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের মত বিনিময় ও মৎস্য সপ্তাহের সমাপনী।

  উপজেলা মৎস্য কর্মকর্তা সাঈদ আহমেদ সমন্বিত প্রচেষ্টায় মুজিববর্ষে ‘বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি’ প্রতিপাদ্য সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১’র কর্মসূচি সফল করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এ সময় মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোঃ শাহরিয়ার উপস্থিত ছিলেন।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ