ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
দৌলতদিয়ায় ৪নং ঘাটে পদ্মার সেই ভাঙ্গনের জায়গায় জিও ব্যাগ ফেলছে বিআইডব্লিউটিএ
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৮-৩১ ১৪:১২:৩৪
দৌলতদিয়া ৪নং ফেরী ঘাট এলাকায় গত সোমবার সকাল থেকেই ভয়াবহ ভাঙন শুরু হলে গত সোমবার দুপুর থেকে ভাঙন রোধে ৪নং ফেরী ঘাট এলাকায় জিও ব্যাগ ফেলছে বিআইডব্লিউটিএ -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার দৌলতদিয়া ৪নং ফেরী ঘাট এলাকায় গত সোমবার সকাল থেকেই ভয়াবহ ভাঙন শুরু হয়। এতে মসজিদসহ কয়েকটি পরিবারের বসতভিটা নদী গর্ভে চলে যায়। তাছাড়া হুমকিতে রয়েছে ফেরী ঘাট নানা স্থাপনা।
  গত সোমবার দুপুর থেকেই ভাঙন রোধে ৪নং ফেরী ঘাট এলাকায় বিআইডব্লিউটিএ জিও ব্যাগ ফেলছে।
  স্থানীয়রা বলেন, আজকের এই ভাঙ্গনের পিছনে দায়ী পানি উন্নয়ন বোর্ড ও বিআইডব্লিউটিএ। ভাঙন রোধে আগে আগে থেকেই কোন পদক্ষেপ নেয়নি কোন কর্তৃপক্ষ।  এখন এখানে ভাঙ্গতে শুরু করেছে আর তারা শুরু করেছে তোড়জোড়। যাদের নদীগর্ভে ঘরবাড়ী চলে তারাই বুঝে কতটা যন্ত্রনা।
  ইউপি সদস্য মোঃ আশরাফ হোসেন বলেন, ভাঙনে সিদ্দিক কাজীর পাড়ার ৫টি পরিবারের বসতভিটা নদীতে বিলীন হয়ে যায়। তাছাড়া ৪নং ফেরী ঘাটে একমাত্র মসজিদটিও নদীগর্ভে চলে গেছে। হুমকিতে রয়েছে ফেরিঘাট ও নানান স্থাপনা। আমি উধ্বর্তন কর্মকর্তাদের ভাঙন রোধে ব্যাবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ করছি।  
  এদিকে গতকাল ৩১শে আগস্ট সকাল ১১টার দিকে দৌলতদিয়া ভাঙ্গন কবলিত স্থান পরিদর্শন করেনন বিআইডব্লিউটিএ’র প্রধান প্রকৌশলী মোঃ মুহিদুল ইসলাম।
  পরিদর্শনকালে তিনি বলেন, এখানে একটি চ্যানেল ছিল যেটি ভেঙ্গে গিয়েছে। সেটা ভাঙ্গার কারণেই এখন ঘাটগুলো সামনে চলে এসেছে।  তবে নদীতে তীব্র স্রোতের কারণসহ পানির নিচ থেকে মাটি সরে গিয়েও ভাঙনের চরম ঝুকি থাকে। তাছাড়া ভাঙন শুরু আগে থেকেই আমরা প্রস্তুুতি নিয়ে থাকি। 
  তিনি আরো বলেন, এই ফেরী ঘাটের এরিয়া প্রায় ৩ কিঃ মিঃ। এখানে কাজ করতে হলে যে বড় বাজেটের  প্রয়োজন হয় সেখানেও আমাদের সীমাবদ্ধ আছে। দৌলতদিয়া ঘাটটিকে স্থায়ীকরণের জন্য ইতিমধ্যেই প্রকল্প পাস হয়েছে। খুব শীঘ্রই কাজ শুরু হবে বলে তিনি জানান।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ