ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
গোয়ালন্দ উপজেলায় ১০টি বিদ্যালয়ে বন্যার পানি॥পাঠদান নিয়ে অনিশ্চয়তা
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৯-০৬ ১৫:০৮:১৩
গোয়ালন্দ উপজেলার ৯টি প্রাথমিক বিদ্যালয় ও ১টি মাধ্যমিক বিদ্যালয়ে বন্যার পানি ওঠায় আগামী ১২ই সেপ্টেম্বর থেকে এসব বিদ্যালয়ে পাঠদান নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার ৯টি প্রাথমিক বিদ্যালয় ও ১টি মাধ্যমিক বিদ্যালয়ে বন্যার পানি উঠেছে। 

  এ অবস্থায় করোনা পরিস্থিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ১২ই সেপ্টেম্বর থেকে বিদ্যালয় খুললেও এসব বিদ্যালয়গুলোতে পাঠদান নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। বিষয়টি নিয়ে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উদ্বিগ্ন হয়ে পড়েছে।  

  গোয়ালন্দ উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, পদ্মা নদীর পানি বৃদ্ধিতে চাঁদ খাঁর পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, চর দৌলতদিয়া সরকারী  প্রাথমিক বিদ্যালয়, তেনাপঁচা সরকারী প্রাথমিক বিদ্যালয়, বেতকা সরকারী প্রাথমিক বিদ্যালয়, বেথুরী সরকারী প্রাথমিক বিদ্যালয়, মজলিশপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, দৌলতদিয়া ঘাট সরকারী প্রাথমিক বিদ্যালয়, সাহাজদ্দিন মাতুব্বর পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং দৌলতদিয়ার আক্কাস আলী হাই স্কুল মাঠে বন্যার পানি প্রবেশ করেছে। পানি আরো বৃদ্ধি পেলে আরো কয়েকটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে পানি উঠে যাওয়ার আশংকা রয়েছে।

  চাঁদ খান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৃপ্তি বিশ্বাস জানান, তার স্কুলটি পদ্মা নদীর নিকটবর্তী দৌলতদিয়ার ৬নং ফেরী ঘাট এলাকায় অবস্থিত। নদীতে পানি বৃদ্ধির ফলে স্কুলের মাঠ প্লাবিত হওয়াসহ শ্রেণী কক্ষে পানি ঢুকে গেছে। বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানানো হয়েছে। তারা পরিদর্শনও করে গেছেন।

   সাহাজদ্দিন মাতুব্বর পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলায়েত হোসেন বলেন, তার বিদ্যালয়ের মাঠে পানি উঠে গেছে। পানি আরেকটু বাড়লেই শ্রেণী কক্ষেও পানি ঢুকে যাবে। 

  গোয়ালন্দ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কবির হোসেন বলেন, বিদ্যালয়গুলোতে বন্যার পানি উঠে যাওয়ার বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। তিনি যে সিদ্ধান্ত দিবেন আমরা সেভাবেই কাজ করবো।

  উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুর রহমান বলেন, উচ্চ মাধ্যমিক পর্যায়ের দু’একটা বিদ্যালয়ের মাঠে অল্প পানি উঠেছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে আরো কয়েকটি বিদ্যালয়ে পানি উঠার আশংকা রয়েছে।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ