ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
বর্তমানে কোন স্থানে পদ্মা নদীর ভাঙন নেই নদী পাড়ের মানুষ নিরাপদে আছে---এমপি সালমা চৌধুরী রুমা
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৯-০৯ ১৪:৪২:১২
জাতীয় সংসদের ৩৩৪ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ মন্ত্রালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সদস্য সালমা চৌধুরী রুমা গতকাল ৯ই সেপ্টেম্বর দুপুরে সদর উপজেলার গোদার বাজারে নদী ভাঙন এলাকা পরিদর্শন করেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীর শহর রক্ষা বাঁধের কাজ চলমান রয়েছে। তারই ধারাবাহিকতায় গতকাল ৯ই সেপ্টেম্বর দুপুরে সদর উপজেলার গোদার বাজার থেকে বলগেটে করে সিলিমপুর ও বোলতে স্লুইচগেট পর্যন্ত নদী ভাঙন এলাকা পরিদর্শন করেন এবং বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন জাতীয় সংসদের ৩৩৪ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ মন্ত্রালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সদস্য সালমা চৌধুরী রুমা। 

  এ সময় ফরিদপুর পশ্চিম অঞ্চলের পানি উন্নয়ন বোর্ডের প্রধান নির্বাহী প্রকৌশলী আব্দুল হেকিম, তত্ত্বাবধায়ক সৈয়দ শাহিদুল আলম, বাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডে নির্বাহী প্রকৌশলী আবদুল আহাদসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

  পরিদর্শন শেষে সাংবাদিকদের এমপি সালমা চৌধুরী রুমা বলেন, গত ২৬শে জুলাই থেকে রাজবাড়ীর গোদার বাজার এলাকাসহ বিভিন্ন স্থানে ভাঙন শুরু হয়। এরপর থেকে আমরা নদী ভাঙন রোধের কাজ শুরু করি। পানি উন্নয়ন বোর্ড নদী ভাঙন রোধে ভালো কাজ করেছে। যার কারণে বর্তমানে কোন স্থানে নদী ভাঙন নেই। নদী পাড়ের মানুষ নিরাপদে আছে। 

  ফরিদপুর পশ্চিম অঞ্চলের পানি উন্নয়ন বোর্ডের প্রধান নির্বাহী প্রকৌশলী আব্দুল  হেকিম বলেন, নদীতে যখন ভাঙন শুরু হয়। তখন আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করি। বর্তমানে এখানে কোন ভাঙন নাই। এছাড়াও নদীর পানি কমতে শুরু করেছে। আমরা আশা করছি আগামী ১৫দিনের মধ্যে বন্যার পানি যে পর্যায়ে আছে সেটা আর থাকবে না। শুকনো মৌসুমে তীর রক্ষা বাঁেধ যে স্থানে ক্ষতিগ্রস্ত হয়েছে আমরা সেটা আমরা সেটা মেরামত করে দিবো। আমাদের যে ফান্ড আছে সেই টাকা দিয়েই এই কাজ হয়ে যাবে নতুন করে কোন ফান্ড লাগবে না এই কাজে। 

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ