ঢাকা শনিবার, এপ্রিল ২০, ২০২৪
রাজবাড়ীতে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-০৯-২৮ ১৪:২৩:৩৭
আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে গতকাল ২৮শে সেপ্টেম্বর সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক দিলসাদ বেগম বক্তব্য রাখেন -মাতৃকন্ঠ।

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে ‘তথ্য আমার অধিকার-জানা আছে কি সবার, তথ্য আমার অধিকার-জানতে হবে সবার’-স্লোগানকে সামনে রেখে রাজবাড়ীতে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
   জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটি (সনাক) এর যৌথ উদ্যোগে গতকাল ২৮শে সেপ্টেম্বর সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে  বক্তব্য রাখেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)  মোঃ মাহাবুর রহমান শেখের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহউদ্দিন, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ দিলীপ কুমার কর, অন্যান্যের মধ্যে সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সভাপতি প্রফেসর মোঃ নুরুজ্জামান, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, জেলা প্রশাসনের তথ্য কর্মকর্তা (সহকারী কমিশনার) মোঃ আসাদুজ্জামান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব  প্রমুখ বক্তব্য রাখেন। রাজবাড়ীর বিভিন্ন সরকারি অফিসের তথ্য উপস্থাপন করেন টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর মাসুদ আহমেদ। এর আগে তথ্য অধিকার দিবস উপলক্ষে ভিডিও ডকুমেন্টরী প্রদর্শন করা হয়। 
   অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, তথ্য জানা আমাদের অধিকার। আমরা সবাই বুঝি সরকারী যে কোন তথ্য পেতে যার যার ওয়েবসাইটে গেলে তথ্য জানা যায়। কিন্তু সেটা কোথায় গেলে কীভাবে গেলে পেতে পারি আমরা অনেকেই জানি না। কীভাবে সাইটে যেতে পারি সেটাও জানা নাই। আর্থিক সাহায্যের চেয়ে একটা তথ্য অনেক সময় বেশী গুরুত্বপূর্ণ। করোনা পরিস্থিতির জন্য এবার দিবসটি উপলক্ষে বড় পরিসরে মেলা বা অন্যান্য আয়োজন করা হয়নি। তবে অনলাইনে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।  
   আলোচনা পর্বের শেষে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২১ উপলক্ষে অনলাইন বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
সর্বশেষ সংবাদ