ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ী জেলা আওয়ামী যুবলীগের বর্ধিত সভা-২০২১ অনুষ্ঠিত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১০-০২ ১৪:৫৪:৪৭
রাজবাড়ী জেলা যুবলীগের বর্ধিত সভায় গতকাল ২রা অক্টোবর দুপুরে জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সুব্রত পাল -মাতৃকন্ঠ।

আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সুব্রত পাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে যুবলীগকে শক্তিশালী করতে হবে। এ জন্য যুবলীগকে ঢেলে সাজানোর উদ্যোগ নেয়া হয়েছে। 
   গতকাল ২রা অক্টোবর দুপুরে রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা যুবলীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
   জেলা যুবলীগের আহ্বায়ক জহুরুল ইসলামের সভাপতিত্বে বর্ধিত সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল হক চৌধুরী রাসেল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক বিপ্লব মোস্তাফিজ, কার্যনির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার চৌধুরী মৌসুমী ফাতেমা কবিতা, কেন্দ্রীয় সদস্য এডঃ ইয়াছির আরাফাত রামিম, এডঃ রেজাই রাব্বি ও এস.এম আশরাফুল ইসলাম রতন। জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আবুল হোসেন শিকদার ও শাহ্ জাহাঙ্গীর জলিলের সঞ্চালনায় বর্ধিত সভায় অন্যান্যের মধ্যে জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মোহাম্মদ আলী, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত হাসান, রাজবাড়ী পৌর যুবলীগের সভাপতি সাফায়েত আলী সাফা, পাংশা উপজেলা যুবলীগের সভাপতি জালাল উদ্দিন,  বালিয়াকান্দি উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক রাসেল খান রিজু, গোয়ালন্দ উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সালুসহ জেলা ও উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 
   প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক সুব্রত পাল আরো বলেন, যুবলীগের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নির্দেশে যুবলীগকে সংগঠিত ও গতিশীল করার জন্য তৃণমূল থেকে ঢেলে সাজানোর জন্য সারা দেশের প্রতিটি জেলা-উপজেলায় বর্ধিত সভার আয়োজন করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ রাজবাড়ী জেলা যুবলীগের এই বর্ধিত সভার আয়োজন করা হয়েছে। আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে আমাদের সংগঠনকে ঢেলে সাজাতে হবে। যদি সংগঠন শক্তিশালী হয় তাহলে মাননীয় প্রধানমন্ত্রীর হাত শক্তিশালী হবে। 
   প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল হক চৌধুরী রাসেল বলেন, যুবলীগ করতে হলে ক্লিন ইমেজের হতে হবে। যুবলীগ হবে সবচেয়ে পরিচ্ছন্ন একটি সংগঠন। যুবলীগের কার্যক্রমকে শক্তিশালী করতে আমরা জেলা-উপজেলা, ইউনিয়ন-ওয়ার্ড পর্যায়ে তথ্য নিয়েছি। ইউনিট কমিটিগুলোর নেতৃবৃন্দ জেলার নেতৃবৃন্দের সাথে সমন্বয় করে নির্দিষ্ট সময়ে মধ্যে সম্মেলন করে কমিটি গঠন সম্পন্ন করবেন। আমরা চাই আগামী ডিসেম্বরের মধ্যে রাজবাড়ী জেলা যুবলীগের সম্মেলন করতে। 
   এছাড়াও বর্ধিত সভা চলাকালে মাঝামাঝি সময়ে সেখানে উপস্থিত হন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। তিনি আধা ঘণ্টার মতো সভাস্থলে থাকার সময় তাকে বক্তব্য দেয়ার সুযোগ দেয়া হয়। বক্তব্য দিয়েই তিনি সভাস্থল ত্যাগ করেন। বক্তব্যে তিনি বলেন, দীর্ঘ দিন রাজবাড়ী জেলা যুবলীগের কমিটি না থাকার কারণে সংগঠনের কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। একটি সংগঠনকে গতিশীল করার জন্য কেন্দ্র থেকে মনিটরিং করতে হয়। কেন্দ্র থেকে মনিটরিং না করার কারণে রাজবাড়ীতে সংগঠনটি গতিশীল হয় নাই। একটি নীতিমালার ভিত্তিতে দল চলে। কিন্তু ক্ষমতা পেয়ে সংগঠনের নীতিমালা না মেনে নিজের ইচ্ছামতো সংগঠন চালালে সেটা স্বেচ্ছাচারীরা করা হয়। আমাদের রাজবাড়ীতে সেটাই হয়েছে।
   উল্লেখ্য, দীর্ঘ ১৬ বছর আগে ২০০৫ সালে রাজবাড়ী জেলা যুবলীগের বর্তমান ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছিল। অভ্যন্তরীণ বিভেদের কারণে এতদিনেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হয়নি। 

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ