ঢাকা বুধবার, অক্টোবর ২৭, ২০২১
রাজবাড়ী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে অভিবাসী চাকরী মেলা অনুষ্ঠিত
  • চঞ্চল সরদার
  • ২০২১-১০-১৪ ০০:৪৫:১৪
রাজবাড়ী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে গতকাল গতকাল ১৩ই অক্টোবর অভিবাসী চাকরী মেলার উদ্বোধনীতে জেলা প্রশাসক দিলসাদ বেগম বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার আলাদীপুর অবস্থিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে(টিটিসি) অভিবাসী চাকরী মেলা অনুষ্ঠিত হয়েছে।

  টিটিসি’র সহযোগিতায় গতকাল গতকাল ১৩ই অক্টোবর বিনদ্যাপী এই অভিবাসী চাকরী মেলার আয়োজন করে ম্যাক্স ম্যানেজমেন্ট অ্যান্ড সার্ভিসেস নামের একটি সংস্থা। বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। 

  টিটিসি’র অধ্যক্ষ ফাতেমা নারগিসের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী প্রকৌশলী মোঃ শাহাদাত হোসেন, মাক্স ম্যানেজমেন্ট এন্ড সার্ভিসেস এর সহকারী পরিচালক তালিম হাসান ও প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপক সাইফুল ইলাস প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন টিটিসি’র ইনস্ট্রাক্টর সাইফুল ইসলাম।

  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, দালালের মাধ্যমে বিদেশে যেতে গিয়ে অনেক প্রতারিত হয়। কিন্তু সরকারী পৃষ্ঠপোষকতায় এভাবে গেলে প্রতারিত হওয়ার সুযোগ কম থাকাসহ স্বল্প খরচে বিদেশে যাওয়া যায়। প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে বিদেশে গমনেচ্ছুদের ঋণ সহায়তা দেয়া হয়। 

  তিনি আরও বলেন, করোনার কারণে দেশে বেকারত্বের হার বেড়ে গেছে। ম্যাক্স ম্যানেজমেন্ট অ্যান্ড সার্ভিসেস যদি রাজবাড়ী থেকে ১ হাজার লোক নিতে পারে তাহলে স্থানীয় বেকারত্বের সংখ্যা একটু হলেও কমবে। বাইরে যাওয়ার ক্ষেত্রে অবশ্যই প্রশিক্ষণ নিয়ে যেতে হবে। 

  টিটিসি’র অধ্যক্ষ ফাতেমা নারগিস বলেন, যদি একজন মানুষ দক্ষ হয় তাহলে তার কাজের কোন অভাব হয় না। বিদেশে যাওয়ার জন্য অনেক ধরনের ট্রেনিং রয়েছে। টিটিসিতে যে কোন একটি বিষয়ে উপর কোর্স করলে বিদেশে গিয়ে কাজ করায় সুবিধা হয়। তাই আপনারা যারা বিদেশ যাবেন তারা ট্রেনিং নিয়ে দক্ষ হয়ে বিদেশ যাবেন। সরকারী পৃষ্ঠপোষকতায় গেলে প্রতারিত হওয়ার সুযোগও কম থাকে।  

  উল্লেখ্য, রাজবাড়ী থেকে ম্যাক্স ম্যানেজমেন্ট এ্যান্ড সার্ভিসেস এর মাধ্যমে ও টিটিসি’র সহযোগিতায় পর্যায়ক্রমে প্রায় ১হাজার লোক নেওয়া হবে। 

পাটুরিয়া ঘাটে ১৭টি যানবাহন নিয়ে ফেরি আমানত শাহ ডুবি
রাজবাড়ীর গোদার বাজারে পদ্মা নদীতে ফের ভাঙন॥দেড়শ ১৫০ মিটার সিসি ব্লক নদীতে
খেলাধুলার মধ্যে থাকলে যুব সমাজ মাদকের থাবা থেকে মুক্ত থাকবে---এমপি কাজী কেরামত আলী
সর্বশেষ সংবাদ