ঢাকা বুধবার, অক্টোবর ২৭, ২০২১
আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ও সিপিপি’র ৫০ বছর পূর্তি উপলক্ষে রাজবাড়ীতে আলোচনা সভা
  • চঞ্চল সরদার
  • ২০২১-১০-১৪ ০০:৪৭:২৬

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ও সিপিপি’র ৫০ বছর পূর্তি উপলক্ষে রাজবাড়ীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

  ‘মুজিব বর্ষের প্রতিশ্রুতি জোরদার করি দুর্যোগ প্রস্তুতি’-প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৩ই অক্টোবর সকাল ১০টায় রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

  জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালনা করেন জেলা ত্রাণ ও পুনবাসন কর্মকর্তা সৈয়দ আরিফুল হক। 

  এ সময় রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমরেশ চন্দ্র বিশ্বাসসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 

  সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলাসদ বেগম বলেন, একটি সময় আমাদের দেশে প্রাকৃতিক দুর্যোগে অনেক মানুষের মৃত্যু হতো। কিন্তু বর্তমানে দুর্যোগের আগাম সর্তকতার কারণে মানুষের মৃত্যু ও ক্ষয়-ক্ষতি কমিয়ে আনা গেছে। তবে সতর্কতা পেয়েও কিছু মানুষ বাড়ী ছেড়ে আশ্রয়ণে আশ্রয় না নেয়ায় কিছু মানুষের মৃত্যু হয়। দুর্যোগে সবাই একটু সচেতন হলে অনেক ক্ষতি থেকে আমরা রেহাই পেতে পারি। তাই আমরা দুর্যোগের ব্যাপারে নিজেরা সচেতন হবো এবং আমাদের আশেপাশের লোকজনকে সচেতন করবো। 

  আলোচনা সভার শেষে দুর্যোগ কীভাবে মোকাবেলা করতে হয় সেই বিষয়গুলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা মহড়া করে দেখান।

পাটুরিয়া ঘাটে ১৭টি যানবাহন নিয়ে ফেরি আমানত শাহ ডুবি
রাজবাড়ীর গোদার বাজারে পদ্মা নদীতে ফের ভাঙন॥দেড়শ ১৫০ মিটার সিসি ব্লক নদীতে
খেলাধুলার মধ্যে থাকলে যুব সমাজ মাদকের থাবা থেকে মুক্ত থাকবে---এমপি কাজী কেরামত আলী
সর্বশেষ সংবাদ