ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
রাজবাড়ীতে ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন ও ই-সেবা ক্যাম্পেইন ২০২১ উদ্বোধন
  • আসহাবুল ইয়াসমিন রয়েন
  • ২০২১-১১-১১ ১৪:৪৪:০৫
রাজবাড়ীতে ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন ও ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন ২০২১ উপলক্ষ্যে গতকাল ১১ই নভেম্বর সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রথমে কেক কাটা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ীতে ডিজিটাল সেন্টারের ১১ বছর পূর্তি উদযাপন ও ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন ২০২১ এর  উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

   এ উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এসপায়ার টু ইনোভেট (এটুআই) এর সহযোগিতায় গতকাল ১১ই নভেম্বর সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রথমে কেক কাটা হয়। এরপর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রাণী সাহার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। স্বাগত বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের  জেলা কার্যালয়ের প্রোগ্রামার মোহাম্মদ জুনায়েদ বিন ফেরদৌস। আরও বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফ, জামালপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা অশোক কুমার বিশ্বাস প্রমুখ। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আকাশ কুমার কুন্ডু, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল হুদাসহ জেলার বিভিন্ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের কালুখালী উপজেলা কার্যালয়ের সহকারী প্রোগ্রামার মোঃ মিলন হোসেন। 

   প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, ডিজিটাল বাংলাদেশ আমাদের সবার কাছেই পরিচিত। এর যথাযথ গুরুত্ব আমরা বুঝতে পেরেছি কোভিডের সময়ে। যখন বাড়ীর বাইরে বের হওয়া যাচ্ছিল না তখনও মানুষকে কাজ করতে হয়েছে। তখন ডিজিটাল বাংলাদেশের কার্যক্রমটা ছিল সবচেয়ে গতিশীল। ডিজিটাল বাংলাদেশের কার্যক্রম সামনের দিনগুলোতেও আরও বেশী গতিশীল হবে। এছাড়াও তিনি ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের উদ্দেশ্যে তাদের সেবা প্রদান কার্যক্রম সম্বলিত চার্ট ডিজিটাল সেন্টার ও ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণের পাশাপাশি বিভিন্ন হাট-বাজার ও শিক্ষা প্রতিষ্ঠানসহ জনসমাগমের স্থানগুলোতে টানিয়ে রাখার পরামর্শ দেন। 

   উল্লেখ্য, ই-সেবা ক্যাম্পেইনে ডিজিটাল সেন্টারগুলোতে মাসব্যাপী বিশেষ সেবা প্রদান করা হবে। পারফরমেন্সের ভিত্তিতে ডিজিটাল সেন্টারের সেরা উদ্যোক্তাকে ১০ হাজার টাকা পুরস্কার দেয়া হবে। 

রাজবাড়ীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে গণ সমাবেশে
রাজবাড়ীতে সাড়ে তিন ঘন্টা পর পল্লী বিদ্যুৎ সমিতির সংযোগ চালু
রাজবাড়ীর ৩নং বেড়াডাঙ্গায় আক্কাস আলী মিয়া স্মৃতি নাইট শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ